সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজার ডি.সি. সাহেবের বলীখেলা শুরু কাল

ভয়েস প্রতিবেদক:

কক্সবাজারে ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ডি.সি সাহেবের বলী খেলার ৬৯তম আসর শুরু হচ্ছে কাল শুক্রবার। বিকাল ৩টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ডি.সি সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার উদ্বোধন করা হবে। চলবে ১০ ও ১১ মে। এতে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মোঃ মাহাফুজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারন সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী ও শ্রীম্প হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশের সাধারন সম্পাদক মোঃ নজিবুল ইসলাম। সভাপতিত্ব করবেন ডি.সি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ।

ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের সদস্য সচিব হেলাল উদ্দিন কবির বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের ইতিহাসে মহকুমা স্টেডিয়ামে ১৯৫৬ সালে এ অঞ্চলের মানুষের বিনোদনের নিমিত্তে এস.ডি.ও সাহেবের বলী খেলা নামে প্রথম বারের মতো বলীখেলা শুরু করা হয়। বাঙালীর লোকজ উৎসব “বলীখেলা ও বৈশাখী মেলা” তখন থেকে পরিণত হয় এই জনপদের অধিবাসীদের প্রাণের উৎসবে। ১৯৮৪ সালের ১লা মার্চ কক্সবাজার মহকুমা জেলায় উন্নীত হওয়ায় এস.ডি.ও সাহেবের বলীখেলার নতুন নামকরণ হয় ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলা। তারই ধারাবাকিতায় ১০ ও ১১ মে অনুষ্ঠিতব্য দুইদিন ব্যাপী বলীখেলা ও বৈশাখী মেলা হবে ইতিহাস ও গৌরবের ধারাবাহিকতায় ৬৯তম আসর। কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার আসর বসবে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে। দেশের নামকরা বলীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হবে। এবারের বলী খেলায় ১ম মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ২৫ হাজার টাকা, রানার আপ ১৫ হাজার টাকা। ২য় মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ১২ হাজার টাকা, রানার আপ ৮ হাজার টাকা এবং ৩য় মেডেলে থাকছে চ্যাম্পিয়ন ১০ হাজার টাকা, রানার আপ ৭ হাজার টাকা। এবারে বলীদের সম্মানী ও বৃদ্ধি করা হয়েছে। ইতিমধ্যে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। এ ছাড়া মেলাটি আরো আকর্ষণীয় করতে মেলায় থাকছে ঐতিহ্যবাহী নাগরদোলা, হস্তশিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, বস্ত শিল্প, মৃৎ শিল্প ও দেশীয় পণ্যের বিপুল সমাহার।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION