বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পানির ড্রামে মিলল সাড়ে ১২ লাখ পিস ইয়াবা

রিকন বড়ুয়া:

চকরিয়ায় জেলের ছদ্মবেশে একদল পুলিশ নৌপথে একটি রেকর্ড পরিমাণ ইয়াবার চালান জব্দ করেছে। পুলিশের এই অভিযানে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়েছে। তবে মাদক পাচারকারী চক্রের সদস্যরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে গেছে।

রবিবার রাত ১০ টা থেকে সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০ টা পর্যন্ত চকরিয়া উপজেলার খুটাখালী নদীতে এ অভিযান চালানো হয়।

আজ সোমবার বিকেল সাড়ে পাঁচটায় কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান চকরিয়া থানার ওসি ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী।

প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, রবিবার রাতে একাধিক বিশ্বস্ত সোর্স থেকে খবর আসে মিয়ানমার থেকে সাগরপথ হয়ে একটি ট্রলারে করে খুটাখালী নদী পথ দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা পাচার হচ্ছে। এ খবর পাওয়া মাত্রই চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার রকীব উর রাজাসহ আমি নিজে পুলিশের একাধিক টিম নিয়ে জেলের ছদ্মবেশ ধারণ করে অভিযান শুরু করি।

তিনি আরও বলেন, মাদক পাচারকারীদের ট্রলারটি ধাওয়া করলে ইয়াবা পাচারকারী দলের নেতা ঈদগাঁও উপজেলার পোকখালী এলাকার বদিউল আলমের ছেলে শাহজাহানসহ কয়েকজন নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। ওইসময় মাদক পাচারকারীদের রেখে যাওয়া ট্রলার জব্দ করা হয়। ট্রলারে তল্লাশি করে ইয়াবা ভর্তি মাঝারি সাইজের ৫ টি ড্রাম ভর্তি ইয়াবা উদ্ধার হয়। বিকেল পর্যন্ত গণনা করে এই ড্রাম সমুহে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৩৭ কোটি ৫০ লাখ টাকা।

প্রেস ব্রিফিংয়ে কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুল ইসলাম জানান ইয়াবার এই চালান উদ্ধারটি সাম্প্রতিক সময়ে অন্যতম বৃহৎ। তিনি জানান মাদকের এই বৃহৎ চালানটি কারা নিয়ে এসেছে এবং এর নেপথ্যে গডফাদারদের খুজতে পুলিশ কাজ করছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION