শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

অবশেষে সমুদ্র শহরকে ভিজিয়ে দিল স্বস্তির বৃষ্টি

বৃষ্টি, ফাইল ছবি

তানিয়া তানি:

দীর্ঘদিন সারাদেশে তাপপ্রবাহের পর স্বস্তির বৃষ্টি ভিজিয়ে দিল সমুদ্রশহর কক্সবাজারকে। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে বৃষ্টি নেমে আসে। এতে সাধারণ মানুষের মাঝে ফিরে আসে স্বস্তি। পুরো এপ্রিল মাসজুড়ে তীব্র তাপপ্রবাহের কারণে জেলার বিভিন্ন প্রান্তের লোকজন বৃষ্টির জন্য প্রার্থনায় মশগুল ছিল। অবশেষে লোনা জলের এই সমুদ্রশহরকে গা ভিজিয়ে দিয়েছে বৃষ্টি।

কক্সবাজার আবহাওয়া অফিস বলছে, বৃষ্টি থাকবে আরও কয়েকদিন। তাপমাত্রা কমে আসছে। সকাল ৯টায় বাতাসের আদ্রতা ছিল ৭৭ শতাংশ। আর বৃষ্টি চলাকালীন দুপুর ১২টায় বাতাসের আদ্রতা ছিল ৯৪ শতাংশ।

এদিকে বৃষ্টির দেখা পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় তুলেছেন নেটিজেনরা। তাদের টাইমলাইন ভরে গেছে বৃষ্টির গান ও কবিতার স্ট্যাটাসে। অনেকে গায়ে বৃষ্টি মেখে বাড়ির ছাদ ও রাস্তার ধারে দুহাত উঁচিয়ে স্বস্তি নিচ্ছেন। অনেকে এদিক-ওদিক ছুটে চলছেন।

কক্সবাজার শহরের দিন মজুর সামশুল আলম বলেন, ‘অনেকদিন বৃষ্টির অপেক্ষায় ছিলাম। অতিরিক্ত গরম সহ্যের পর বৃষ্টি দেখা দিয়েছে। তাই বৃষ্টিস্নানের ভিডিও তৈরি করে প্রিয়জনকে পাঠালাম। বৃষ্টিভেজা শরীরে অনেক ভালো অনুভূতি হচ্ছে।’

শহরের ঘুনগাছ তলার রিকশাচালক সেলিম কায়সার বলেন, ‘এই কদিনে যে গরম পড়েছে, রিকশার প্যাডেল ঘুরালে মনে হয় জানটা বেরিয়ে যাবে। আজ স্বস্তির বৃষ্টি হচ্ছে। কী-যে ভালো লাগছে বলে বুঝাতে পারবো না।’

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মো. আবদুল হান্নান বলেন, বৃষ্টি আগামীকালও থাকার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরিমাণ বাড়লে তাপমাত্রা কমে যাবে।

তিনি বলেন, কক্সবাজারে গতকাল বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিন সকাল ৯টায় বাতাসের আদ্রতা ছিল ৭৭ শতাংশ। আর বৃষ্টি চলাকালীন দুপুর ১২টায় বাতাসের আদ্রতা ছিল ৯৪ শতাংশ।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION