শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় হামাস যোদ্ধাসহ ৫ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক:
অধিকৃত পশ্চিম তীরের তুলকারম শহরে ইসরায়েলি বাহিনীর হামলায় হামাসের হামাসের চার যোদ্ধাসহ পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছে। শনিবার (৪ এপ্রিল) রাতভর দেইর আল-ঘুসুন গ্রামে অভিযানে ইসরায়েলি বাহিনী। এমনকি নিহতদের মৃতদেহও তারা নিয়ে গেছে বলে দাবি করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

হামাস নিশ্চিত করেছে, নিহতদের মধ্যে চারজন তাদের আল-কাসাম সশস্ত্র শাখার সদস্য। তবে পঞ্চম ব্যক্তির সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি। তার মৃতদেহটি বিকৃত হওয়ায় শনাক্তকরণ সম্ভব হয়নি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। তারা জানিয়েছে, শনিবারের অভিযানে একটি বিশেষ পুলিশ ইউনিটের এক ইসরায়েলি কর্মকর্তা আহত হয়েছে। এপ্রিলে একটি গাড়ি বোমা হামলায় এক সেনাসহ দুই ইসরায়েলি সেনা আহত হয়েছিল। তার প্রেক্ষিতেই এই অভিযান বলে দাবি করেছে তারা।

তুলকারম শহরের কাছে শনিবারের অভিযানটি ছিল পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে ধারাবাহিক সংঘর্ষের সর্বশেষ ঘটনা। গত অক্টোবরের পর থেকে যা তীব্র হচ্ছিল।

১২ ঘণ্টারও বেশি সময় ধরে চলা অভিযানে একটি দ্বিতল বাড়ি বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, ৭ অক্টোবর থেকে পশ্চিম তীর বা পূর্ব জেরুজালেমে ইসরায়েলি বাহিনী বা ইহুদি বসতি স্থাপনকারীদের হামলায় অন্তত ৫০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের অনেকেই হামাস যোদ্ধা হলেও, বেশিরভাগই বেসামরিক নাগরিক।

১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধে ফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজা কিছু অংশের দখল নিয়েছিল ইসরায়েলি বাহিনী। ওই অঞ্চল দুটি ফেরত পেতে লড়াই চালিয়ে আসছে ফিলিস্তিনিরা।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION