বুধবার, ১৯ Jun ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ঈদুল আজহায় যেভাবে মিলতে পারে ৯ দিনের ছুটি

ছুটি, ফাইল ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ায় সৌদি আরবে আগামী ১৬ জুন পবিত্র ঈদুল আজহা পালিত হবে। সাধারণত সৌদির পরের দিন বাংলাদেশে ঈদ উদযাপিত হয়ে থাকে। বিষয়টি নিশ্চিত করতে আজ শুক্রবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটি বৈঠকে বসছে। এদিন চাঁদ দেখা গেলে আগামী ১৭ জুন বাংলাদেশে ঈদ পালিত হবে।

ক্যালেন্ডার থেকে দেখা যাচ্ছে, আসন্ন কোরবানির ঈদে সরকারি চাকরিজীবীরা লম্বা ছুটি পেতে পারেন। শুধু দুই দিন ছুটি নিলেই টানা ৯ দিনের ছুটি ভোগ করতে পারবেন তারা। সেক্ষেত্রে ১৭ তারিখ ঈদ হলে সরকারি ছুটি ১৬, ১৭ ও ১৮ জুন। তার আগের দুই দিন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি।

এরপর কেউ যদি ১৯ ও ২০ জুন ঐচ্ছিক ছুটি নিতে পারেন তাহলে তার ছুটি গিয়ে দাঁড়াবে ৯ দিনে। কারণ পরের ২১ ও ২২ জুন সাপ্তাহিক ছুটি রয়েছে।

উল্লেখ্য, ঈদুল আজহার দিন সাধারণ ছুটি থাকে। আর ঈদের আগের ও পরের দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ভোগ করে থাকেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION