বুধবার, ১৯ Jun ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

১ কোটি হাজিকে হাদিয়া চ্যারিটেবলের সেবা

আতিক আবদুর রাফি:
ওমরাহ ও হজযাত্রীদের সহায়তা প্রদানকারী বিশেষ একটি সংগঠন ‘হাদিয়া চ্যারিটেবল অ্যাসোসিয়েশন’। এ সংগঠন হজযাত্রীদের পুরো যাত্রা সহজ করতে চলতি বছর বিশাল কর্মসূচি ও প্রকল্প হাতে নিয়েছে। এ কর্মসূচি ও প্রকল্পের মাধ্যমে প্রায় ১ কোটি হজযাত্রীকে নানা ধরনের সেবা প্রদান করা হবে। সংগঠনটির কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে।

সংগঠনটি বিমান ও সমুদ্রবন্দর, মক্কা, মদিনা, আরাফাত, মুজদালিফা এবং মিনার পবিত্র স্থানসহ ২৬৬টিরও বেশি কেন্দ্রে হজযাত্রীদের মধ্যে সেবা ও সহয়তা প্রদান করছে।

‘হাদিয়া চ্যারিটেবল অ্যাসোসিয়েশন’-এর সিইও তুর্কি আল হেতেরশি বলেছেন, ‘সংগঠনটির লক্ষ্য হলো, এ বছর হজ মৌসুমে প্রায় ১ কোটি হজযাত্রী ও দর্শনার্থীদের সেবা প্রদান করা। জিলহজ মাসের প্রথম দিন থেকে শুরু করে নতুন বছরের মহররম মাসের ১৫ তারিখ পর্যন্ত এ সেবামূলক কাজ চালু থাকবে।’

সংগঠনটি হজযাত্রীদের সুবিধার্থে বিভিন্ন ভাষায় অনুবাদ করা, শরিয়তের প্রয়োজনীয় মাসয়ালা সম্পর্কে জানানো, রাসুল (সা.)-এর সুন্নত সম্পর্কে অবগত করা, পথনির্দেশিকা এবং খাবার ও পানির ব্যবস্থাসহ বিভিন্ন পরিসরে পরিষেবা চালু করেছে। এ ছাড়াও এ পরিষেবার মধ্যে রয়েছে শুকনো ও রান্না করা খাবার এবং জমজমের পানির ব্যবস্থা।

‘হাদিয়া চ্যারিটেবল অ্যাসোসিয়েশন’ সংগঠনটি এসব আতিথেয়তা পরিষেবার মাধ্যমে হজযাত্রীদের অভ্যর্থনা জানাচ্ছে। আর সংগঠনের বিভিন্ন অফিস ও সদর দপ্তরে হজযাত্রীদের সৌদির ঐতিহ্যবাহী কফি পরিবেশন করা হচ্ছে।

এ ছাড়াও সংগঠনটি হজযাত্রীদের জন্য বিভিন্ন উদ্ভাবনী ও সৃজনশীল পণ্য প্রবর্তন করবে এবং হজযাত্রীদের পক্ষে কাফফারাসহ অন্যান্য অনুমোদিত দাতব্য কর্মের মতো আচার-অনুষ্ঠান সম্পাদনের সুবিধা প্রদান করবে।

সূত্র : এসপিএ/ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION