বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১০ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

 স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলম বাধ্যতামূলক অবসরে

ভয়েস নিউজ ডেস্ক:

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব জাহাঙ্গীর আলমকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে।

আজ বুধবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্‌ উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপসচিব মো. আলমগীর কবির। জনস্বার্থে জারীকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ আছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু জননিরাপত্তা বিভাগের সচিব, জনাব মো. জাহাংগীর আলম (৫৯০৯)-এর চাকরিকাল ২৫ (পঁচিশ) বছর পূর্ণ হয়েছে এবং সরকার জনস্বার্থে তাঁকে সরকারি চাকরি হতে অবসর প্রদান করা প্রয়োজন বলে বিবেচনা করেন। সেহেতু সরকারি চাকরি অবসর আইন, ২০১৮-এর ৪৫ ধারার প্রদত্ত ক্ষমতাবলে তাকে সরকারি চাকরি হতে অবসর প্রদান করা হলো।

তিনি বিধি অনুযায়ী অবসরজনিত সুবিধাদি প্রাপ্য হবেন।

জাহাঙ্গীর আলম এ বছরের ৭ জানুয়ারি বিতর্কিত সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশন সচিবের দায়িত্ব পালন করেছিলেন।

প্রসঙ্গত, জাহাঙ্গীর আলম ২০২২ সালের ২৭ অক্টোবর সচিব পদে পদোন্নতি পান এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হন। বিসিএস প্রশাসন ক্যাডারের ১৩তম ব্যাচের সদস্য হিসেবে তিনি ১৯৯৪ সালে সহকারী কমিশনার হিসেবে খাগড়াছড়ি পার্বত্য জেলায় যোগদান করেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায়। জাহাঙ্গীর আলম ১৯৮৪ সালে যশোর বোর্ড থেকে এসএসসি, ১৯৮৬ সালে ঢাকা বোর্ড হতে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজ বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION