শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসাসেবা চার দিনেও স্বাভাবিক হয়নি

কক্সবাজার সদর হাসপাতাল, ফাইল ছবি।

ভয়েস প্রতিবেদক:

কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসককে মারধর ও আইসিইউ, সিসিইউসহ হাসপাতালে ভাঙচুরের জেরে বন্ধ হওয়া চিকিৎসাসেবা এখনও স্বাভাবিক হয়নি। শনিবার (১৪ সেপ্টেম্বর) টানা চার দিনের মতো কর্মবিরতিতে রয়েছেন চিকিৎসক, নার্সসহ হাসপাতালসংশ্লিষ্ট সব ধরনের কর্মচারী।

তবে জরুরি বিভাগ ও আবাসিক ভর্তি রোগীদের চিকিৎসাসেবা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আশেকুর রহমান।

তিনি জানিয়েছেন, শনিবার সকাল ৯টায় চিকিৎসক, নার্স, কর্মচারীদের সঙ্গে প্রশাসনিক বৈঠক হয়েছে। এখনও হাসপাতালের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত না হওয়ায় কর্মবিরতি অব্যাহত আছে। তবে জরুরি বিভাগ ও ভর্তি রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বহির্বিভাগ এবং প্রাইভেট চিকিৎসা স্বাভাবিক করতে আলোচনা চলছে। জেলা প্রশাসন, পুলিশের সঙ্গে আলোচনা করে নিরাপত্তা নিশ্চিত করলে চিকিৎসাসেবা শুরু করার কথা বলছেন চিকিৎসক, নার্সসহ অন্যরা।

মঙ্গলবার ১০ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টায় সিসিইউতে কক্সবাজার শহরের নুনিয়ারছড়া এলাকার আবদুল আজিজ নামে এক রোগীর মৃত্যু হয়। স্বজনদের অভিযোগ, ব্যথানাশক ইনজেকশন পুশ করার পরই তার মৃত্যু হয়। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে দাবি করে হাসপাতালের ভেতরেই ক্ষোভে ফেটে পড়েন তার স্বজনরা। এক পর্যায়ে তারা চিকিৎসক ডা. সজীব কাজিকে মারধর করেন। চালানো হয় ভাঙচুর।

চিকিৎসককে মারধর ও লাঞ্ছনা কেন্দ্র করে বুধবার ১১ সেপ্টেম্বর সকালে কর্মবিরতি শুরু হয়। এর মধ্যে আহত চিকিৎসক একটি মামলা করেছেন। ‍পলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION