বুধবার, ১৯ Jun ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

গুনগুন করে সুর বাজালেও গান খুঁজে দেবে ইউটিউব

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

অনেক সময় আমাদের এমন হয় যে, গান হয়তো মনে পড়ছে তবে গানের কথা ঠিক মুখে আসছে না। এসময় সুর গুনগুন করে গাইলেও গানের কথা মনে করতে পারছেন না। আর কথা মনে না থাকায় সেটি ইউটিউবে খুঁজতেও পারছেন না। এবার এই সমস্যার সমাধান আনছে ইউটিউব।

টেক জায়ান্ট গুগলের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে যুক্ত হচ্ছে নতুন ফিচার। যেখানে আপনি গুনগুন করে সুর বাজালেও সেই গান খুঁজে দেবে ইউটিউব। কোনো ব্যবহারকারী কোনো গান গুনগুন করলে বা রেকর্ড করে শোনালেই সেই গানটি বের করে দেবে তারা।

আপাতত এই ফিচারটি পরীক্ষামূলকভাবে ব্যবহার করে দেখা হচ্ছে। অর্থাৎ বিটা ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করছেন। বিশেষ করে যারা অ্যান্ড্রয়েডে ইউটিউব ব্যবহার করেন। যারা আইওএস ব্যবহার করেন তারা এখনই এই সুবিধা পাবেন না বলেই জানা গিয়েছে। শিগগির ইউটিউব সব ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি চালু করবে।

ইউটিউবের ‘ভয়েস সার্চ’-এ গিয়ে নতুন গান খোঁজার ক্ষেত্রে ব্যবহার করতে পারেন। যে গানটি খোঁজা হচ্ছে তা গুনগুন করে বা রেকর্ড করে ফেলতে হবে। গান শনাক্তকরণের জন্য তিন সেকেন্ড বা তার বেশি সময় ধরে রেকর্ডিং ধরে রাখতে হবে।

ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়েছে, একবার গানটি শনাক্তকরণ হয়ে গেলে, ব্যবহারকারীকে ফলাফল দেখানো হবে। তার মধ্যে যেমন থাকতে পারে অফিসিয়াল মিউজিক কন্টেন্ট, তেমনই থাকতে পারে অন্য কোনো ব্যবহারকারীর তৈরি ভিডিও, বা শর্টসও।

সূত্র: টেকক্রাঞ্চ/ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION