রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারের ৩ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহন চলছে: কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম

সাজন বড়ুয়া সাজু:

প্রথম ধাপে অনুষ্ঠিত হওয়া কক্সবাজার জেলার ৩ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহন চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত।তবে সকালে ভোট শুরুর সাথে সাথে ধমকা ও ঝড়ো হাওয়া শুরু হয়। বর্তমানে মেঘলা আকাশ ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। একারণে জেলার অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে কম।

কক্সবাজার জেলায় প্রথম ধাপে কক্সবাজার সদর, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে আজ এই তিন উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

আজ নির্বাচনে তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। এরমধ্যে কক্সবাজার সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী থাকলেও বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে কক্সবাজার সদর উপজেলা দুইজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা চলছে। তারা হলেন- মোটরসাইকেল প্রতীকের বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার ও আনারস প্রতীকের মুজিবুর রহমান।

অন্যদিকে, মহেশখালী উপজেলা চেয়ারম্যান পদে ৫ প্রার্থী থাকলেও সেখানে শরীফ বাদশা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন এবং তার ছেলে আব্দুল্লাহ আল নিশান চেয়ারম্যান পদে প্রার্থী থাকলেও তিনিও ভোটের মাঠে নিষ্ক্রিয়। তাই এখানে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৩ জন।

কুতুবদিয়া উপজেলায় ৩ চেয়ারম্যান পদপ্রার্থীর সবাই আছেন ভোটের মাঠে। তবে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী অসুস্থ হয়ে পড়লে গেল রোববার সকালে তাকে ঢাকায় নেয়া হয়েছে। তবে দলীয় ও পারিবারিক সূত্র বলছে, তিনি শারীরিকভাবে উপস্থিত থাকতে না পারলেও ভোটের মাঠে আছেন।

এই ৩ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদে রশিদ মিয়া একজন প্রার্থী থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। অন্যদিকে মহেশখালী উপজেলায় ৫ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৩ প্রার্থী নির্বাচনের মাঠে আছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কক্সবাজার সদরে ২, মহেশখালীতে ৩ ও কুতুবদিয়া উপজেলায় ২ জনসহ মোট ৮ প্রার্থী মাঠে রয়েছেন।

তিন উপজেলায় মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ৪৯৬ জন। যার মধ্যে সদর উপজেলায় ২ লাখ ২২ হাজার ৮৬৮ জন। মহেশখালী উপজেলায় ২ লাখ ৫৭ হাজার ৪৫৮ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৯৭ হাজার ১৭০ জন ভোটার। মোট ভোট কেন্দ্র ২০৪টি। যার মধ্যে সদরে ৮৬টি, মহেশখালীতে ৮১টি এবং কুতুবদিয়ায় ৩৭টি কেন্দ্র।

কক্সবাজার জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে একটানা ভোটগ্রহণ চলছে। এজন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ভোট কেন্দ্রে নিয়োজিত থাকবে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব ও কোস্ট গার্ডের একাধিক টিম।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION