শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

বিশ্বমানের প্যারাসেইলিং: পর্যটকদের বাড়তি বিনোদন

আবদুল আজিজ:
কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের বাড়তি আনন্দ দিচ্ছে সৈকতে প্যারাসেইলিং। আন্তর্জাতিকমানের এ প্যারাসেইলিং ভ্রমনে পর্যটকরা এক রোমাঞ্চকর আনন্দ উপভোগ করছে। সমদ্র ও পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্য পর্যটকদের ভ্রমনে যেন এক নতুন মাত্রা যোগ করেছে প্যারাসেইলিং। একারণে পর্যটকদের কাছে দিন দিন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। উদ্যোক্তারা বলছেন, দীর্ঘ সময় ধরে প্যারাসেইলিংয়ের মাধ্যমে পর্যটকদের আনন্দ দিয়ে আসছে। সরকারি পৃষ্ঠপোষকতায় প্যারাসেইলিং-এর মাধ্যমে কক্সবাজারকে বিশ্বের কাছে আরও বেশি আকর্ষণীয় করে তুলে ধরা সম্ভব। এদিকে জেলা প্রশাসন বলছে, কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র করার জন্য পর্যটনবান্ধব পরিকল্পনা নিয়ে সরকার এগিয়ে যাচ্ছে। এজন্য পর্যটন ব্যবসায়ী ও স্থানীয় সাংসদ সহ সকলের সহযোগিতা প্রয়োজন।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র শহর কক্সবাজার। এই কক্সবাজার শহর থেকে মাত্র ৫ কিলোমিটার দক্ষিণে দরিয়ানগরের মেরিন ড্রাইভের পাশে সৈকতে দেখা মেলে প্যারাসেইলিং। আন্তর্জাতিকমানের এই প্যারাসেইলিং পর্যটকদের কাছে এখন দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। পাখির মতো ডানা মেলে আকাশে উড়াল দিয়ে ৪শ’ ফুট উচু থেকে সৈকত দেখা পর্যটকদের জন্য বাড়তি বিনোদন। এই বিনোদনের জন্য হুমড়ি খেয়ে পড়ছে পর্যটকরা। প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত প্যারাসেইলিং করতে ভিড় জমান কক্সবাজার ভ্রমনে আসা পর্যটকরা।

প্যারাসেইলিং করতে আসা পর্যটকরা বলছেন, ‘শুধু ভ্রমন নয়, প্যারাসেইলিং এক রোমাঞ্চকর অনুভূতি। আকাশে উড়ে পায়ের নিচে নীল জলরাশি ও পাহাড়ের দৃশ্য যে কাউকে নাঁড়া দিবে। সত্যি এক রোমাঞ্চকর আনন্দ।

রাজধানী ঢাকা মোহাম্মদপুর হলিক্রস গার্লস হাই স্কুলের ৯ম শ্রেণীর শিক্ষার্থী সুপ্রীতি রায় তিনদিনের সৈকত ভ্রমনে এসেছেন কক্সবাজারে। তিনি কক্সবাজার ভয়েসকে জানান, ‘কক্সবাজারে এসে প্যারাসেইলিং না করে ঢাকায় ফিরে যাও মানে ভ্রমনে অপূর্ণতা। অনেকদিনের শখ কক্সবাজার এসে প্যারাসেইলিং করবে। তাই প্যারাসেইলিং করে স্বপ্ন পূরণ করেছেন।

সুপ্রীতি রায়ের মতে, ‘প্যারাসেইলিং করতে কোন অসুবিধা হয়নি। প্রথমে একটু ভীতি অনুভব করলেও আকাশে উড়াল দিয়ে সবকিছু ভুলে গেছেন। পায়ের নিচে নীল জলরাশি ও পাহাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করার মজাই আলাদা।’

শিক্ষার্থী সুপ্রীতি রায়ের বাবা সুপদ রায় কক্সবাজার ভয়েসকে জানান, ‘মেয়ের শখ পূরণে ঢাকা থেকে কক্সবাজার এসেছেন। কক্সবাজার এসেই সোজা দরিয়ানগরে প্যারাসেইলিং সৈকতে। প্যারাসেইলিং করে মেয়ের আনন্দে সে আনন্দিত। সন্তানের সুখ মানে পরিবারের সবার সুখ। পরে সেন্টমার্টিন ভ্রমন শেষে ঢাকা ফেরার কথা জানান সুপদ রায়।

পর্যটক দম্পতি তামান্না ও সাহেদ কক্সবাজার ভয়েসক জানান, ‘ উন্নতমানের প্যারাসেইলিং ব্যবস্থাপনা দেখে লোভ রাখতে পারলাম। সুযোগ হাত ছাড়া না করে দুইজনই প্যারাসেইলিং করেছি। উড়েছি আকাশে। পাখির মতো ডানা মেলে দেখেছি পৃথিবী কত সুন্দর। এই প্যারাসেইলিং থাকলে কক্সবাজার পর্যটন শিল্প আন্তর্জাতিক মানে পৌছতে বেশী সময় লাগবে না’।

প্যারাসেইলিংয়ের আয়োজক স্যাটেলাইট ভিশন সী স্পোর্টসের জেনারেল ম্যানেজার আনোয়ার হোসাইন নয়ন কক্সবাজার ভয়েসকে জানান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে প্যারাসেইলিং পর্যটকদের কাছে খুব জনপ্রিয়। তাই, আন্তর্জাতিক আদলে কক্সবাজারেও ৬/৭বছর ধরে প্যারাসেইলিং করে আসছি। তাই, এই প্যারাসেইলিংয়ের মাধ্যমে কক্সবাজারের পর্যটনকে বিশ্বের কাছে আরও ভালোভাবে তুলে ধরার চেষ্টা অব্যাহত রয়েছে।

কক্সবাজারের নবাগত জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ কক্সবাজার ভয়েসকে বলেন, ‘শুধু প্যারাসেইলিং নয়, কক্সবাজারকে আন্তর্জাতিকমানের গড়ে তোলতে সরকার সব ধরণের পরিকল্পনা হাতে নিয়েছে। এজন্য পর্যটন ব্যবসায়ী ও স্থানীয় সাংসদ সহ সকলের সহযোগিতা প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে নিজের মত করে সাজাতে হাজার কোটি টাকা বিনিয়োগ করছে। বিশাল কর্মযজ্ঞ সমাপ্ত হলে পাল্টে যাবে কক্সবাজারের চেহেরা।

কক্সবাজার শহর থেকে মাত্র ৫ কিলোমিটার দক্ষিণে দরিয়ানগরের মেরিন ড্রাইভের পাশে সৈকতে দেখা মেলে প্যারাসেইলিং। আন্তর্জাতিকমানের এই প্যারাসেইলিং পর্যটকদের কাছে এখন দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। পাখির মতো ডানা মেলে আকাশে উড়াল দিয়ে ৪ফুট উচু থেকে সৈকত দেখা পর্যটকদের জন্য বাড়তি বিনোদন। এই বিনোদনের জন্য হুমড়ি খেয়ে পড়ছে পর্যটকরা। প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত প্যারাসেইলিং করতে ভিড় জমান কক্সবাজার ভ্রমনে আসা পর্যটকরা।

২০০৯ সালে প্রতিষ্ঠিত প্যারাসেইলিং করার সময় দেখা মেলে নিচে সমুদ্রের অথৈ নীল জলরাশি। উপরে আকাশের হাতছানি। এই নিয়ে রোমাঞ্চকর এক ভ্রমণ। স্পিডবোটের সাথে বেঁধে বিশেষ প্যারাসুটের সাহায্যে আকাশে ঘুরে বেড়ানোর প্যারাসেইলিংয়ের সমুদ্র যাত্রা পর্যটকদের বাড়তি বিনোদন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION