মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

বাঁশখালীতে শ্রমিক নিহতের ঘটনায় দুই মামলা

ভয়েস নিউজ ডেস্ক:

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে বিদ্যুৎকেন্দ্রের শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে (১৭ এপ্রিল) পুলিশ ও মালিক পক্ষ বাদী হয়ে মামলা দুটি দায়ের করে।রোববার (১৮ এপ্রিল) সকালে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার ওসি শফিউল কবির।

তিনি জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় এসআই রশিদুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাতনামা দুই থেকে আড়াই হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। এছাড়া বিদ্যুৎকেন্দ্রে হামলা ও প্রতিষ্ঠানের সম্পত্তি নষ্ট করায় এস এস পাওয়ার প্ল্যান্টের চিফ কোঅরডিনেটর ফারুক আহমদ বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেন। এ মামলায় ২০ থেকে ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ১ হাজার ৪০ জনকে। তবে আসামিদের নাম জানাতে পারেননি ওসি।

উল্লেখ্য, শনিবার (১৭ এপ্রিল) চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় শিল্প গ্রুপ এস আলমের নির্মাণাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে পাঁচজন নিহত হন। এ ঘটনায় আরও ২৩ শ্রমিক আহত হন। বেতন-ভাতা ও ইফতারের সময় বিরতি এবং শুক্রবার কর্মঘণ্টা কমানো নিয়ে আন্দোলনের পরিপ্রেক্ষিতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনা তদন্তে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION