শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সৈকতে নামতে মানতে হবে ১০ নির্দেশনা

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজারের সমুদ্র সৈকতে গোসল করতে নামার আগে পর্যটকদের উদ্দেশ্যে ১০ নির্দেশনা দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। এ ছাড়া গুপ্ত গর্ত ও গণস্রোত প্রবণ এলাকা চিহ্নিত করে সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সৈকতের সুগন্ধা পয়েন্টে এক ক্যাম্পেইনের আয়োজন করেন কক্সবাজার জেলা প্রশাসন। এ সময় পানিতে নামার আগে করণীয় সম্পর্কে সচেতনতামূলক ক্যাম্পেইনের উদ্ধোধন করেন জেলা প্রশাসক মামুনুর রশীদ।

১০ নির্দেশনার মধ্যে রয়েছে, সাঁতার জানা না থাকলে সমুদ্রের পানিতে নামার সময় লাইফ জ্যাকেট ব্যবহার করতে হবে। লাল পতাকা চিহ্নিত করা পয়েন্টে কোনোভাবে নামা যাবে না। সৈকত এলাকায় সর্বদা লাইফ গার্ডের নির্দেশনা মানতে হবে। বিকেল ৫টার পর সমুদ্রে নামা যাবে না। সমুদ্রে নামার আগে জোয়ার-ভাটাসহ আবহাওয়ার বর্তমান অবস্থা জেনে নিতে হবে। লাইফগার্ড নির্দেশিত নির্ধারিত স্থান ছাড়া অন্য কোনো পয়েন্ট থেকে সমুদ্রে নামা যাবে না। সমুদ্রে যেকোনো মুহূর্তে তীব্র স্রোত এবং গুপ্ত গর্ত সৃষ্টি হতে পারে, যেকোনো ভাসমান বস্তু পানিতে নামার আগে বাতাসের গতি সম্পর্কে জেনে নিতে হবে। শিশুকে সৈকতে সব সময় সঙ্গে রাখুতে হবে এবং একা সমুদ্রে নামতে দেবেন না। অসুস্থ অথবা দুর্বল শরীর নিয়ে সমুদ্রে হাঁটু পানির বেশি নামবেন না।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক জাহেদ ইকবাল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION