মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
নতুন আসা রোহিঙ্গাদের কারণে সংকটের চাপ আরও বাড়ছে-উপদেষ্টা ফারুক জানা গেল এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় গণঅভ্যুত্থানে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ, বাদ গেলে জানানোর অনুরোধ ছাত্র-জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ, ব্যর্থ হতে দেওয়া যাবে না: সালাহউদ্দিন রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়: কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা শেয়ার বাজারে কারসাজির কারণে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধ শেষ হয়েছে , স্বাভাবিক হচ্ছে জনজীবন জাতীয় পরিচয়পত্র বাতিল জেনারেল আজিজের দুই ভাইয়ের “আমি নিশ্চিত, আমরা যদি একসঙ্গে কাজ করি, তাহলে আমাদের ব্যর্থ হওয়ার কোনো কারণ নেই” চকরিয়ায় ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত: ৩ ডাকাত আটক

সহিংস পরিস্থিতিতে চট্টগ্রাম সিটির নির্বাচন সম্পন্ন

বশির আল মামুন, চট্টগ্রাম:

সম্পন্ন হয়েছে বহুল প্রতীক্ষিত চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ। করোনা পরিস্থিতিতে স্থগিত থাকা এ নির্বাচন নিয়ে গেল একুশ দিন ধরে চলে জোর প্রচার।বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত।

এদিন বেশ উত্তপ্ত পরিস্থিতি ছিল বন্দরনগরীতে। বিক্ষিপ্ত সহিংসতাও ঘটে। সংঘর্ষের ঘটনায় ১ জন নিহত ও কয়েকজন আহত হওয়ার খবরও পাওয়া যায়। কাউন্সিলর প্রার্থী আটকের ঘটনাও ঘটে।

জনগণের রায়ে বিশ্বাসের কথা জানান আওয়ামী লীগের মেয়রপ্রার্থী। বিএনপির প্রার্থীদের পক্ষ থেকে ছিল অভিযোগ। তারা জাল ভোট, কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়াসহ নানা অভিযোগ আনে।

এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মেয়র পদে ৭ জন এবং ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থী ২২৫ জন।

তবে আলোচনার শীর্ষবিন্দুতে ছিলেন দুই প্রধান মেয়রপ্রার্থী আওয়ামী লীগের এম. রেজাউল করিম চৌধুরী (নৌকা) এবং বিএনপির ডা. শাহাদাত হোসেন (ধানের শীষ)।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ইতিহাসে ৬ষ্ঠবারের মতো ভোটগ্রহণ হলো। পাঁচ বছর দশ মাস আগে অনুষ্ঠিত ৫ম নির্বাচনেও মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দীন ও বিএনপি সমর্থিত এম মনজুর আলম।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের এম. রেজাউল করিম চৌধুরী (নৌকা), বিএনপির ডা. শাহাদাত হোসেন (ধানের শীষ), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এম এ মতিন (মোমবাতি), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ওয়াহিদ মুরাদ (চেয়ার), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম (হাতপাখা), ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর (আম) ও স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী (হাতি)। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন কেবল আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী।

এছাড়া বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী রয়েছেন ২২৫ জন।

চসিকের ৪১ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৯ লাখ ৯২ হাজার ৩৩ আর নারী ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন।

নির্বাচন কমিশন এবারের নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণ করেছে ৭৩৫টি। এর মধ্যে ৭৩৩টি স্থায়ী ও ২টি অস্থায়ী ভোটকেন্দ্র। এসব ভোটকেন্দ্রে ভোটকক্ষ থাকবে ৪ হাজার ৮৮৬টি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION