শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

ভয়েস প্রতিবেদক, টেকনাফ:
দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল আজ ১৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে। কেয়ারি ট্যুরস এন্ড ট্রাভেলস জাহাজটি মঙ্গলবার সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিন রওনা দেবে। পর্যটকবাহী এ জাহাজটি ফিরে আসার পর নৌ রুট নিরাপদ কিনা বিবেচনা করে পরবর্তীতে অন্যান্য পর্যটকবাহী জাহাজ চলাচলের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান জানান, মঙ্গলবার সকালে টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে একটি পর্যটকবাহী জাহাজ চলাচল করবে। সেটি ফিরে আসার পর নৌ রুট নিরাপদ কিনা বিবেচনা করে পরবর্তীতে অন্যান্য পর্যটকবাহী জাহাজ চলাচলের সিদ্ধান্ত নেয়া হবে।

কেয়ারি ট্যুরস এন্ড ট্রাভেলস জাহাজের কক্সবাজার অফিসের ম্যানেজার একেএম আনোয়ার হোসেন জানান, জেলা প্রশাসনের অনুমতি সাপেক্ষে মঙ্গলবার সকালে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু হতে যাচ্ছে। এর পুর্বে বিআইডব্লিউটিএ ও নৌ-পরিবহন দফতরের অনুমতি নেয়া হয়েছে। সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণকারীদের টিকেট বিক্রির বুকিং ভালো হয়েছে।

পর্যটন ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন বন্ধ থাকায় অনেক ক্ষতি সাধন হয়েছে পর্যটন ব্যবসায়ীদের। অবশেষে জাহাজ চলাচলের অনুমতি পাওয়ায় সেন্টমার্টিনে দ্বীপে সব শ্রেণি পেশার মানুষের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে পেয়েছে। পর্যটকদের জন্য হোটেল সাজিয়ে রাখা হয়েছে। এতে তাদের ক্ষতি পুষিয়ে আসবে বলে মনে করেন সকলে।

উল্লেখ্য, মহামারি করোনা, প্রতিকূল আবহাওয়া ও সেন্টমার্টিন জেটি চলাচল অনুপযোগীর কারণে দীর্ঘদিন নিয়মিত পর্যটকবাহী জাহাজ সেন্টমার্টিন দ্বীপে যেতে পারেনি। যার কারণে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসাখাতে অনেক ক্ষতি হয়েছে। কিছুদিন আগে সেন্টমার্টিন জেটি পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের একটি টিম। পরে সবকিছু বিবেচনা করে মঙ্গলবার থেকে পরীক্ষামূলকভাবে টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION