শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

হোটেল মোটেল জোনে অভিযান: ২৫ হাজার টাকা জরিমানা

বিশেষ প্রতিবেদক:
পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ ২৫ হাজার জরিমানা করেছে কক্সবাজার জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকালে কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে অবস্থিত হোটেল সী পার্ল ও হোটেল ওপেলায় পৃথক এ অভিযান চালানো হয়। এসময় দুইজন পর্যটকের টাকা ফেরত দেয়ার ব্যবস্থাও করা হয় বলেন জানান কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) মো:সৈয়দ মুরাদ ইসলাম।
কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) মো:সৈয়দ মুরাদ ইসলাম কক্সবাজার ভয়েসকে সন্ধ্যায় আরও জানান, কক্সবাজারে আসা বিপুল পর্যটক আগমনের সুযোগে একটি চক্র নানা অজুহাতে অতিরিক্ত টাকা আদায় করছে। ফলে শুক্রবার দিন ব্যাপী কক্সবাজার হোটেল-মোটেল জোনে পর্যটকদের যাতে কোন ধরনের হয়রানির স্বীকার না হয় সেজন্য  হোটেল ও রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়।  এ সময় হোটেল সী পার্ল ২টি কক্ষ থেকে ২ জন পর্যটকদের  টাকা হোটেলের কাছ থেকে ফেরত দেয়া হয় এবং দুইটি হোটেলকে অতিরিক্ত ভাড়া নেয়ার জন্য জরিমানা করা হয়। এর মধ্যে হোটেল সী পার্লকে ৫ হাজার ও হোটেল ওপেলাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে পর্যটকদের কোন ধরনের অভিযোগ থাকলে কক্সবাজার জেলা প্রশাসনের তথ্য ও অভিযোগ কেন্দ্রে জানানোর জন্য মাইকিং করা হয়। জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
উল্লেখ্য, পর্যটন শহর কক্সবাজারের হোটেল-মোটেল ও রেস্টুরেন্টে চলছে গলাকাটা বাণিজ্য। হোটেল-মোটেল ও রেস্টুরেন্ট ছাড়াও পরিবহনে ভাড়া আদায় করা হচ্ছে দ্বিগুণ। সাধারণ একটি রেস্টুরেন্টে শুধু ডাল-ভাতের দাম রাখা হচ্ছে ৪০০ টাকা। এক প্লেট ভাত ও আলুভর্তার দাম রাখা হচ্ছে ৩০০ টাকা।
পাশাপাশি শহরের অটোবাইক ও রিকশাচালকরাও দ্বিগুণ ভাড়া নিচ্ছেন। এতে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন দূরদূরান্ত থেকে আসা পর্যটকরা। তবে এসব অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION