শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পহেলা বৈশাখে কক্সবাজার পর্যটক শূন্য

বিশেষ প্রতিবেদক:

বাংলা নববর্ষকে বরণে প্রতি বছর কক্সবাজার সমুদ্র সৈকতে বিপুল পরিমাণ পর্যটকের সমাবেশ হলেও এবারের চিত্র ভিন্ন। গত ২ বছর করোনা মহামারির কারণে সমুদ্রতীরে চলাচলে বিধি-নিষেধ থাকলেও এবার রমজানের কারণে পর্যটকদের আগমন হয়নি সমুদ্রতীরে।

সব মিলিয়ে পর্যটক শূন্য হয়ে পড়েছে কক্সবাজার। পহেলা রমজান থেকে এক প্রকার জনশূন্য হয়ে আছে কক্সবাজারের পর্যটন স্পটগুলো। পর্যটক না থাকায় মেরামত ও সাজ-সজ্জার কাজ শুরু করেছে অধিকাংশ হোটেল-মোটেল-কটেজ ও রেস্টুরেন্টগুলো। এ ছাড়া ছাঁটাই করা হয়েছে কর্মচারীও।

হোটেল মোটেল ব্যবসায়ীরা বলছেন, প্রতি বছর বাংলা নববর্ষ উদযাপনে কম হলেও লক্ষাধিক পর্যটক কক্সবাজার ভ্রমণে আসেন। কিন্তু রমজানের কারনে এই বছর ভিন্ন চিত্র।

জানা গেছে, রমজানের শুরু থেকে কক্সবাজারে পর্যটক শূন্য। তাই পর্যটন জোন কলাতলীর সাড়ে ৪ শতাধিক হোটেল-মোটেল ও কটেজগুলোর বুকিংও শূন্য। একই সাথে সব ধরনের খাবার হোটেলে ক্রেতা না থাকায় বেশিরভাগ হোটেল ও রেস্তোরাঁ বন্ধ রাখা হয়েছে।

কক্সবাজার আমিন ইন্টারন্যাশনাল হোটেলের চেয়ারম্যান মুন্না বলেন, প্রতি বছর বাংলা নতুন বছর উদযাপন করার জন্য লাখো পর্যটকের আগমন হয়। কিন্তু এই বছর রমজান হাওয়ায় পর্যটক শূন্য কক্সবাজার। তবে পহেলা বৈশাখে স্মরণীয় করার জন্য হোটেল গুলোকে নানা উপকরণ দিয়ে সাজানো হয়েছে সাথে বিনোদনের জন্য বাউল গান থেকে শুরু করে সীমিত পরিসরে কিছু আয়োজন করা হয়েছে।

লাইট হাউস কটেজ জোনের কোহিনুর রিসোর্টের পরিচালক খোরশেদ আলম জানান, রোজার শুরু থেকে আজ বাংলা নববর্ষ পর্যন্ত সবগুলো কক্ষ বুকিং শূন্য রয়েছে।

রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি নাইমুল হক চৌধুরী টুটুল বলেন, রমজানে কক্সবাজারে অন্যান্য স্থানে ইফতারি ও সেহরির বেচাকেনা হলেও পর্যটন এলাকায় তা একেবারেই হচ্ছে না। তাই অধিকাংশ হোটেল ও রেস্টুরেন্ট এখন বন্ধ রাখা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ বলছে, পহেলা বৈশাখ কে ঘিরে পর্যটক স্পটে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন বলেন, কক্সবাজারে পহেলা বৈশাখকে বরণ করতে দুই বছর পর মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে কক্সবাজারের বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক অনুষ্ঠান চলে। তাদের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION