বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

মহেশখালীতে বিদ্যুৎ সংযোগ পেতে ২শত পরিবারের সংবাদ সম্মেলন 

ভয়েস প্রতিবেদক, মহেশখালী:

মহেশখালী উপজেলার হোয়ানক জৈয়রকাটায় এলাকায় বিদ্যুৎ সংযোগে দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।

১২ ই সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় আব্দুল আলীর ঘোনা জামে মসজিদের সামনে এলাকাবাসী’ সংবাদ সম্মেলন এর আয়োজন করে।
এ সংবাদ সম্মেলন স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষার্থী,ব্যবসায়ী, দিনমজুরসহ সর্বস্তরের নারী,পূরুষ এতে উপস্থিত ছিলেন।

উক্ত সংবাদ সম্মেলন আব্দুল আলীর ঘোনা জামে মসজিদের খতিব মাওলানা আনছারুল করিম এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন স্থানীয় সেলিম উল্লাহ বলেন, এ জৈয়রকাটা মানুষ চরম বিদ্যুৎ নিয়ে ভোগান্তিতে এমনকি এলাকাজুড়ে একমাত্র জামে মসজিদেও সংযোগ দেওয়া হয়নি এখনো। শুধু বিদ্যুতের অভাবে সাধারণ শিক্ষার্থী ডিজিটাল যুগ এসে আলো থেকে পিছিয়ে পড়ছে কোমলমতি শিশুরা।

তারা বলেন, বঙ্গোপসাগর ঘেঁষা মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন থেকে সরকার হাজার হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকে। অথচ এই দ্বীপের মানুষ সামান্য বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত। সরকারি ব্যবস্থাপনায় মহেশখালী পল্লী বিদ্যুৎ থাকলেও তা অল্পসংখ্যক বাসিন্দা পাচ্ছেন। তাও রাতে মাত্র ছয় ঘণ্টা বিদ্যুৎ দেওয়া হয়। যা মানুষের জন্য খুব কষ্টসাধ্যে দিনাতিপাত করছে এলাকাবাসী। সংবাদ সম্মেলন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন. আব্দুল খালেক, শওকত, জাফর আলম, শাসকেরা বেগম, নুরুল নাহার প্রমুখ।

মহেশখালী পল্লী বিদুৎ এর ডিজিএম নাজমুল হাসান জানান,এলাকাটিতে খতিয়ান ভূক্ত ও সরকারি খাস জমির বিষয়ে বন বিভাগের আপত্তি থাকায় সংযোগ দেওয়া হয়নি।

কাগজপত্র পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

ভয়েস / জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION