বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২১ মে কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সকালের কক্সবাজার, জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক জনকণ্ঠ সহ বেশ কয়েকটি পত্রিকায় ‘উখিয়ার মনখালী খালে ইসিএতে জীববৈচিত্র্য ধংস করে মাছের ঘের’ শিরোনামে প্রকাশিত শীর্ষক সংবাদটি আমাদের দৃষ্টি গোচর হয়েছে। প্রকাশিত সংবাদটি সম্পুর্ণ মিথ্যা বানোয়াট ও ভিক্তিহীন। আমরা এই ধরণের সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মুলত: বাস্তব ঘটনা হচ্ছে, উক্ত মাছের ঘেরটি সম্পূর্ণ খতিয়ানভূক্ত ও ব্যক্তি মালিকানাধীন জমি। উক্ত জমিতেমাছের ঘের করলে পরিবেশের কোন ধরণের ক্ষতি হবে না। অথচ, না জেনে ফলাও করে সংবাদ মাধ্যমে পরিবেশের ক্ষতির বিষয়টি ছাপানো হয়েছে। যাা উদ্দেশ্য প্রনোদিত। মুলত এই মাছের ঘের আমাদের তিন গ্রুপের খতিয়ান ভুক্ত জমি, অনেক বছর আগে থেকে আমরা উক্ত জমিতে মাছের চাষ করে আসছি। গত বছর ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে জলোচ্ছ্বাসে মাছের ঘের ও বাঁধের বেশকিছু অংশ ভেঙে যায়, সেটি এই বছর আবার সংস্কার করছি মাত্র। সুতরাং, সকল সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ যাচাই বাচাইয়া না করে কারও বিরুদ্ধে কোন মিথ্যা সংবাদ প্রচার মানহানিকর। এধরণের মিথ্যা ও মনগড়া সংবাদে আমাদেও মানহানি হয়েছে। তাই, ভবিষ্যতে সংবাদ তৈরীতে তথ্যবহুল সংবাদ লেখার জন্য বিশেষ অনুরোধ রইল। তা নাহলে আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হব।

প্রতিবাদকারি-
মো: রফিকুল হুদা গং
মনখালী, উখিয়া, কক্সবাজার।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION