শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কানে ‘মা’র প্রদর্শনী আগামীকাল

বিনোদন ডেস্ক:

কান উৎসবের দ্বিতীয় দিনেও জ্বলেনি বাণিজ্যিক বিভাগ মার্শে দ্যু ফিল্মে বরাদ্দ নেয়া বাংলাদেশের প্রথম স্টলে। অবশেষে প্রাণের সঞ্চার ঘটছে স্টলটিতে। পরীমনি অভিনীত ‘মা’ (দ্য মাদার) সিনেমার প্রদর্শনী হবে আগামীকাল স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে। বিএফডিসি’র তত্ত্বাবধানে কান উৎসবের বাণিজ্যিক প্রদর্শনীতে এসেছে অরণ্য আনোয়ারের ‘মা’ সিনেমাটি। স্টলের দেয়ালে ঝুলানো হয়েছে সিনেমার পোস্টার-ব্যানার। যদিও জ্বলেনি স্টলটির বাতি কিংবা প্রজেক্টর মনিটর। কারণ, বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনের (বিএফডিসি) দায়িত্বশীল কেউ এখনো এসে পৌঁছাননি উৎসবে।

এ নিয়ে স্টলের চেয়ারে বসে ক্ষোভ প্রকাশ করেন ‘মা’ সিনেমার নির্মাতা-প্রযোজক অরণ্য আনোয়ার ও অন্যতম প্রযোজক পুলক কান্তি বড়ুয়া। অরণ্য আনোয়ার বলেন, অনেক স্বপ্ন আর পরিকল্পনা নিয়ে বিএফডিসি’র আশ্বাস পেয়ে আমরা ছবিটি নিয়ে এতদূর এসেছি। স্পন্সর জোগাড় করেছি। কিন্তু গত দুইদিন আমরা পুরোপুরি অন্ধকারে ছিলাম।
বিজ্ঞাপন
এই স্টল খুঁজে পাচ্ছিলাম না। সংশ্লিষ্ট কারও কাছ থেকে তথ্য মিলছিল না, আসলে হচ্ছেটা কী! আশার কথা হলো, নিজেরা কান কর্তৃপক্ষের সঙ্গে পুরো বিষয়টি তুলে ধরে ছবিটি প্রদর্শনীর ব্যবস্থা করতে পেরেছি।

আপাতত এটাই আমাদের জন্য স্বস্তির বিষয়। এর বাইরে এই অন্ধকারে পড়ে থাকা স্টল নিয়ে কিছু বলতে চাই না। যদিও এখনো বিএফডিসি’র প্রতিনিধিদলের সদস্যরা কানের উদ্দেশ্যে রওনা হননি। এদিকে উৎসবের পর্দা ২৭শে মে নামলেও ২৪শে মে শেষ হয়ে যাবে মার্শে দ্যু ফিল্মের কার্যক্রম। এবারের কানের অফিশিয়াল সিলেকশনে নেই বাংলাদেশের কোনো ছবি। অন্যদিকে, ছবি নিয়ে না এলেও এবারের উৎসব ঘুরে দেখতে ঢাকা থেকে এসেছেন নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, স্বপন আহমেদ, নঈম ইমতিয়াজ নেয়ামূল, সাজ্জাদ খান প্রমুখ। তারা প্রত্যেকে মার্শে দ্যু ফিল্মের বিভিন্ন দেশের স্টল ঘুরে নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনা শেয়ার করছেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION