শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

বিশ্বকাপে দলের ধারণা দিলেন পাপন

খেলাধুলা ডেস্ক:

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের গণমাধ্যমের মুখোমুখি হওয়া মানেই একটা প্রশ্ন অবধারিত, বিশ্বকাপ দল কেমন হতে পারে? বিসিবি সভাপতি বেশিরভাগ সময় নিজের প্রতিক্রিয়া দিলেও এবার সাংবাদিকদের সঙ্গে করলেন রসিকতা। গণমাধ্যমকর্মীদের কাছে বিশ্বকাপ একাদশ চেয়ে বসলেন তিনি!

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার বিশেষভাবে সক্ষম ক্রিকেটারদের একটি টুর্নামেন্টের পুরস্কার বিতরণের পর সাংবাদিকদের মুখোমুখি হন নাজমুল হাসান। সেখানে মাহমুদউল্লাহ রিয়াদসহ বিশ্বকাপ দলের প্রসঙ্গ উঠলে রসিকতার সুরে তিনি সাংবাদিকদের বিশ্বকাপ একাদশ কথা বলেন বিসিবি সভাপতি।

‘আপনারা এখানে যারা আছেন তারা ক্রিকেট সম্পর্কে প্রত্যেকেই, আমার চেয়ে বেশি জানেন এমন বহু লোক আছে। আমি চিন্তা করছি আপনাদের কাছে নাম চাইব যে সেরা একাদশ তৈরি করে দেন। তারপর দেখি আপনারা কি বলেন। এটা হলে ভালো হয় না? জানতে তো পারলাম। আপনারা কি মনে করেন কাকে খেলানো উচিত’-সাংবাদিকদের এভাবেই বলছিলেন নাজমুল হাসান।

প্রথমে রসিকতা করলেও পরে নাম ধরে ধরে ধারণা দেন বিশ্বকাপ দল কেমন হতে পারে। বর্তমান জাতীয় দলে কোন পজিশনে কে খেলছেন, তাদের রাখা হবে কি হবে না, দলের বাইরে যারা আছেন তাদের সম্ভাবনা কতটুক এসব নিয়ে খোলামেলা কথা বলেন বিসিবি সভাপতি। সঙ্গে ছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও। কথা বলতে গিয়ে একটি বিষয় পরিস্কার করেও দিয়েছেন, ১৫ জনের স্কোয়াডের দায়িত্ব নান্নুর, আর একাদশে কে থাকছেন বা থাকছেন না সেটির দায়িত্ব অধিনায়কের। অর্থ্যাৎ বিসিবি সভাপতি বোঝাতে চেয়েছেন দল গঠনে তার কোনো কতৃত্ব নেই। তিনি তার মতামতটাই দিচ্ছেন।

তামিম-সাকিবসহ ৬ জনের জায়গা একদম পোক্ত জানিয়ে বিসিবি সভাপতি বলেছেন একজন বাড়তি ওপেনার নেওয়ার কথা। সদ্য শেষ হওয়া ঢাকা লিগে দারুণ খেলা নাঈম শেখ-এনামুল হক বিজয়ের দরজা খুলতেও পারে। ‘আমাকে যদি জিজ্ঞেস করেন তামিম, লিটন, শান্ত, হৃদয়, মুশফিক, সাকিব এই ছয়জনের মধ্যে কাউকে তো আপনারা বাদ দিবেন বলে মনে হয় না। ওপেনিংয়ে নাঈম শেখ ও বিজয় তারাও ভালো পারফর্ম করছে, তারাও আসতে পারে। কী আসবে আমি জানি না। আমার পর্যবেক্ষণ বলছিল। আমার ধারণা ওপেনিংয়ে (বাড়তি) একজনকে তারা নিবে। ইনজুরির জন্য ব্যাকআপ লাগবে।’

বোলিং বিভাগ নিয়ে নাজমুল হাসান বলেন, ‘আমার ধারণা তিনটা পেসার খেলবে নিশ্চিত। সাকিব যদি খেলে একটা স্পিনার খেলবে। পাঁচটা বোলার ছাড়াতো বিশ্বকাপে খেলবেন না। হাসান আছে, তাসকিন, শরিফুল, ইবাদত,মোস্তাফিজ আছে। যে কেউ খেলতে পারে। চারজন পেসারও খেলতে পারে। যদি তিনজন স্পিনার নিয়ে খেলে তাহলে মানে ছয়টা বোলার নিয়ে খেলতে চায় তাহলে বাড়তি স্পিনার লাগবে। বাড়তি থাকে একটা জায়গা সেখানে আছে মেহেদী হাসান মিরাজ। আমার মনে হয় না কেউ বলবে মিরাজকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া উচিত।’

উঠে আসে সবচেয়ে আলোচিত ৭ নাম্বার পজিশন নিয়ে। মাহমুদউল্লাহ রিয়াদ? নাকি ইয়াসির আলী রাব্বি কিংবা আফিফ হোসেন? কে পাবেন ডাক? বিসিবি সভাপতি এখানেও নিজের মত দিয়েছেন।

‘কোন কারণে পাঁচ বোলার নিয়ে খেললে একটা সুযোগ আসে একজন বাড়তি ব্যাটসম্যান খেলানোর। ওখানে এখন স্কোয়াডে আছে রাব্বি। স্কোয়াডে নাই কিন্তু যেকোনো সময় ঢুকতে পারে আফিফ, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক। যদি আমি পাঁচ বোলার নিয়ে খেলি কোন কারণে একটা বোলার চোটে পড়লে ম্যাচে মধ্যে তাহলে বলটা করবে কে। এজন্য অলরাউন্ডার পেলে ভালো হয়। আল্টিমেটলি নান্নু কি করবে আমি জানি না, আমার কথা বলছি।’

‘ব্যাটিংয়ের দিক থেকে আফিফ, মাহমুদউল্লাহ দুজনেরই ব্যাটিং অনুযায়ী থাকতে পারে। রাব্বি চোট থেকে আসার পর তেমন কোন পারফর্মেন্স করেনি। আপনি যদি বোলিংয়ে চিন্তা করে এখানে এগিয়ে থাকবে আফিফ, মোসাদ্দেক। মাহমুদউল্লাহও করতে পারে। ফিল্ডিংও যদি চান তাহলে আমার মনে হয় আফিফ ওদের উপরে। তারপরও মোসাদ্দেকও রিয়াদের চেয়ে ভালো হতে পারে’-আরও যোগ করেন বিসিবি সভাপতি।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION