বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
‘এই রূপ-যৌবন কত দিন থাকে?’ বৈরুতে ইসরায়েলি হামলা হিজবুল্লার ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধান নিহত ইউনূস-বাইডেনের বৈঠকের পর রোহিঙ্গা শরণার্থীদের জন্য বড় অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের রোহিঙ্গা প্রত্যাবর্তনে ড. ইউনূসের তিন প্রস্তাব স্বাস্থ্য সুরক্ষায় বিশ্বনবীর নির্দেশনা নতুন আসা রোহিঙ্গাদের কারণে সংকটের চাপ আরও বাড়ছে-উপদেষ্টা ফারুক জানা গেল এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় গণঅভ্যুত্থানে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ, বাদ গেলে জানানোর অনুরোধ ছাত্র-জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ, ব্যর্থ হতে দেওয়া যাবে না: সালাহউদ্দিন রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়: কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা

চট্টগ্রামে যৌতুক না পেয়ে স্ত্রীকে জবাই করে হত্যা

বশির আল মামুন, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানা এলাকায় যৌতুকের দাবীতে স্ত্রীকে গলা কেটে হত্যার চেষ্টার দায়ে পালিয়ে যাওয়া স্বামী জুয়েল মিয়া (২৪)কে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার বিকালে স্ত্রীকে জবাই করে হত্যার চেষ্টার অভিযোগে জুয়েল মিয়াকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।
সিএমপির বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি যৌতুকের দাবীতে স্ত্রীকে ছুরি দিয়ে জবাই করে মৃত ভেবে পালিয়ে যাওয়া পষন্ড স্বামীকে ঘটনার ২৪ঘন্টার মধ্যে আটক করেছে বাকলিয়ার পুলিশ। গ্রেফতারকৃত জুয়েল মিয়া (২৪) কিশোরগঞ্জের অষ্টগ্রামের নুরুল ইসলামের ছেলে। বর্তমানে সে নগরীর বাকলিয়া বগার বিলে বসবাস করতো।

পুলিশ জানায়, লাল মিয়া (৫০) এর বড় মেয়ে লিপা বেগম (১৯) কে পারিবারিক ভাবে জুয়েলের সাথে প্রায় আট মাস আগে বিয়ে হয়।। বিয়ের কিছুদিন পর থেকেই আসামী জুয়েল তার স্ত্রী লিপা বেগমকে তার বাবার কাছে হতে টাকা এনে দেওয়ার জন্য চাপ দিতে থাকে। লিপা তার বাবার আর্থিক দূরাবস্থার কথা বলে টাকা দিতে পারবেনা বলে জানালে বিভিন্ন সময় তার স্বামী জুয়েল মিয়া মারধর সহ শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন শুরু করে।

এরই ধারাবাহিকতায় নির্যাতন সহ্য করতে না পেরে লিপা গত ২৪ নভেম্বর তার বাবার ভাড়া বাসায় চলে আসে। গতকাল (৪ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় আসামী জুয়েল মিয়া (২৪) লিপার বাবা লাল মিয়ার বাসায় এসে লিপার কাছে পঞ্চাশ হাজার টাকা যৌতুক দাবি করে। লিপা কোন টাকা দিতে পারবেনা বলে জানালে জুয়েল পকেট থেকে ধারালো ছুরি বের করে লিপাকে জানে মেরে ফেলবে বলে চিৎকার করে তার গলায় হত্যার উদ্দেশ্যে ছুরি দিয়ে পোঁচ মারে। এতে লিপার গলা কেটে মারাত্মক গুরুতর জখম প্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে সে মারা গেছে মনে করে পাষন্ড স্বামী জুয়েল দ্রæত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন বলেন, ভিকটিম লিপার চিৎকার শুনে পাশের বাসা থেকে প্রতিবেশীরা এসে লিপাকে গলা কাটা অবস্থায় ঘরের মেঝেতে পড়ে থাকতে দেখে বিষয়টি জাতীয় জরুরী সেবা-৯৯৯ এর মাধ্যমে বাকলিয়া থানাকে অবহিত করে৷ তাৎক্ষনিক আমার থানার পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌঁছে প্রতিবেশীদের সহায়তায় ভিকটিম লিপা বেগমকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার লিপা বেগম(১৯)’কে হাসপাতালে ভর্তি করেন।

ওসি নেজাম উদ্দিন বলেন, এই ঘটনার পর বাকলিয়া থানা পুলিশ ধারাবাহিক অভিযান চালিয়ে ২৪ ঘন্টার মধ্যে পাষন্ড স্বামী জুয়েলকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং ঘটনায় ব্যবহৃত ছুরি উদ্ধার করেন। এই বিষয়ে ভিকটিমের পিতা লাল মিয়া বাদী হয়ে এজাহার দায়ের করলে বাকলিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী- ২০০৩) এর ১১(ক) রুজু করে৷ দায়ের করা হয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION