মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়: কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা শেয়ার বাজারে কারসাজির কারণে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধ শেষ হয়েছে , স্বাভাবিক হচ্ছে জনজীবন জাতীয় পরিচয়পত্র বাতিল জেনারেল আজিজের দুই ভাইয়ের “আমি নিশ্চিত, আমরা যদি একসঙ্গে কাজ করি, তাহলে আমাদের ব্যর্থ হওয়ার কোনো কারণ নেই” চকরিয়ায় ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত: ৩ ডাকাত আটক কুতুবদিয়ায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার পেকুয়ায় বােনের সাথে মোবাইল নিয়ে ঝগড়ার পর বিষপানে তরুণীর আত্মহত্যা মাতারবাড়িতে পানিতে ডুবে প্রাণ গেল শিশুর শিক্ষার্থীদের বাস ভাড়া সপ্তাহে ৭ দিনই অর্ধেক

চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসমাী নরসিংদী থেকে গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামী ফারহাদ হোসেন রুবেল (হাজতি নম্বর ২৫৪৭/২১)কে নরসিংদী থেকে গ্রেপ্তার করেছে সিএমপির কোতোয়ালী থানা পুলিশ। মঙ্গলবার (৯ মার্চ) সকালে নরসিংদীর রায়পুর থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে জেল পলাতক আসামী রুবেলকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. নেজাম উদ্দিন।

তিনি বলেন, হাজতি রুবেল পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর থেকে আমরা তার বিষয়ে অনুসন্ধান শুরু করি। গোপন সংবাদে খবর পেয়ে মঙ্গলবার সকালে টিম কোতোয়ালী নরসিংদী পুলিশের সহযোগিতায় রুবেলকে গ্রেফতার করেছি। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা থানায়।

আসামী রুবেল নগরীর সদরঘাট থানার এসআরবি রেল গেট এলাকায় গত ৫ ফেব্রæয়ারি গভীর রাতে তুচ্ছ ঘটনায় আবুল কালাম আবু নামের এক ভাঙ্গারি ব্যবসায়ীকে বুকে ছুরিকাঘাত করেন। পরদিন সকালে চিকিৎসাধীন অবস্থায় আবুল কালাম হাসপাতালে মারা যান। ৬ ফেব্রæয়ারি গভীর রাতে হত্যার অভিযোগে ডবলমুরিং থানার মিস্ত্রি পাড়া থেকে রুবেলকে গ্রেপ্তার করে সদরঘাট থানা পুলিশ। ওই মামলায় ৯ ফেব্রæয়ারি আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।
কারাগারের অন্যান্য বন্দিদের সাথে তাকে রাখা হয়েছিল কর্ণফুলী ভবনের (১৫ নম্বর পানিশমেন্ট ওয়ার্ডের) ছয় তলায়। যে বন্দি কারাগারের অভ্যন্তরে অপরাধমূলক কাজ করে তাদের চব্বিশ ঘণ্টার জন্য সেখানে রাখা হয়েছিল বলে জানা কারা কর্তৃপক্ষ।

গত ৬ মার্চ শনিবার সকালে নিয়মিত বন্দি গণনাকালে তার নিখোঁজ থাকার বিষয়টি ধরা পড়ার পর তৎপর হয়ে উঠেছে কারা কর্তৃপক্ষ। এনিয়ে কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি করে সিনিয়র জেল সুপার। এরই মধ্যে বিকালে কারাগারে ‘পাগলা ঘণ্টা’ বাজানো হয়েছে। এছাড়া কারাগারে পুলিশ ও ফায়ার সার্ভিস তল্লাশী চালিয়েও আসামী রুবেলকে খুজে পায়নি।এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগ তুলে জেলার, ডেপুটি জেলার ও দুই কারারক্ষিকে প্রত্যাহার করা হয়। ঘটন করা হয় দুটি তদন্ত কমিটি।
৮ মার্চ (সোমবার) তদন্ত দল কারাগার পরিদর্শন করেন। পরে তারা সিসি টিভির ফুটেজ পরিক্ষা করে নিশ্চিত হন। আসামী রুবেল ৬ মার্চ ভোর ৫টা ১৫ মিনিটে কারাগারের দেয়াল টপকে পালিয়ে গেছেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION