বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
আবু সাঈদের মৃত্যু পুলিশের ছররা গুলিতে কক্সবাজারসহ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বাংলাদেশের নতুন সংস্কার এজেন্ডা বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে:হোয়াইট হাউসের বিবৃতি খুনের মামলা পুনঃতদন্তের দাবি মিঠাছড়ির খুইল্ল্যা মিয়া ও তার পরিবারের ‘এই রূপ-যৌবন কত দিন থাকে?’ বৈরুতে ইসরায়েলি হামলা হিজবুল্লার ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধান নিহত ইউনূস-বাইডেনের বৈঠকের পর রোহিঙ্গা শরণার্থীদের জন্য বড় অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের রোহিঙ্গা প্রত্যাবর্তনে ড. ইউনূসের তিন প্রস্তাব স্বাস্থ্য সুরক্ষায় বিশ্বনবীর নির্দেশনা নতুন আসা রোহিঙ্গাদের কারণে সংকটের চাপ আরও বাড়ছে-উপদেষ্টা ফারুক

চট্টগ্রামে ভারী বর্ষণে পাহাড় ধসের শঙ্কা

ভয়েস নিউজ ডেস্ক:

সাগরে নিম্নচাপের কারণে দুদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। ভারী বর্ষণের ফলে দেখা দিয়েছে পাহাড় ধসের আশঙ্কা। বৃষ্টির কারণে নগরীর নিম্নাঞ্চলে ইতোমধ্যে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এদিকে নগরীতে ভূমি ধসের শঙ্কা তৈরি হওয়ায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের ঢালুতে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারীদের অবিলম্বে সরে যেতে মাইকিং করা হচ্ছে। এ জন্য চট্টগ্রাম নগরীতে খোলা হয়েছে ১৫টি আশ্রয়কেন্দ্র।

চট্টগ্রামের আবহাওয়াবিদ ফরিদ আহাম্মদ গণমাধ্যমকে এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

ফরিদ আহাম্মদ জানান, শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রামে প্রায় ১২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সারাদিনই মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অব্যাহত এই বৃষ্টিতে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে।

বৈরি আবহাওয়া সমুদ্র উত্তাল থাকায় চট্টগ্রাম বন্দরসহ নদী ও সমুদ্র বন্দরসমূহকে ৪ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া দপ্তর।

অব্যাহত বর্ষণে চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় দুর্ভোগের মধ্যে পড়েছে সাধারণ মানুষ। চট্টগ্রাম মহানগরীর নিম্মাঞ্চলের কোথাও কোথাও জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ভূমি ধসের আশঙ্কায় চট্টগ্রাম মহানগরীর ১৭টি পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারী সাধারণ মানুষকে নিরাপদ আশ্রয়ে থাকতে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের ঢাল থেকে লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে শুক্রবার সকাল থেকেই মাইকিং করা হচ্ছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম জাকারিয়া জানান, বৃষ্টিতে পাহাড় ধসের আশঙ্কা থাকায় পাহাড়ের ঢাল থেকে লোকজনকে সতর্ক থাকার জন‌্য মাইকিং করে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া, লোকজনের নিরাপদ আশ্রয়ের জন্য চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় ১৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। সূত্র:ঢাকাটাইমস।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION