শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ফেইসবুক ডটকমডটবিডি’ নামের ডোমেইনটি ব্যবহারের নিষেধাজ্ঞা

ভয়েস নিউজ ডেস্ক:

ফেইসবুক ডটকমডটবিডি’ নামের ডোমেইনটি ব্যবহারের ওপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকার একটি আদালত। মামলার পরবর্তী শুনানির তারিখ ৯ মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ফেইসবুক কর্তৃপক্ষের দায়ের করা মামলার গ্রহণযোগ্যতার শুনানি নিয়ে ঢাকার জেলা জজ শওকত আলী চৌধুরী সোমবার এই আদেশ দেন।

ওই ডোমেইন ব্যবহারের ওপর কেন স্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হবে না আগামী ১৫ দিনের মধ্যে বিবাদীদের সেই ব্যাখ্যা দিতে বলেছেন বিচারক।

ফেইসবুকের নাম ব্যবহার করে বাংলাদেশ থেকে একটি ডোমেইন চালানোর অভিযোগে ফেইসবুকের নিয়োগ দেওয়া আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম গত ২৩ নভেম্বর এ-ওয়ান সফটওয়্যার লিমিটেড এবং এসকে শামসুল আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে এ মামলা দায়ের করেন।

মামলায় বিবাদীদের কাছ থেকে ৫০ হাজার ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়।

ফেইসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১০ সালের ১৪ জানুয়ারি বাংলাদেশের পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর থেকে ফেইসবুক ডটকম নামটি নিবন্ধন করানো হয়।

সম্প্রতি ‘ফেইসবুক ডটকমডটবিডি’ ডোমেইনটি বিক্রির বিজ্ঞাপন দিলে তা ফেইসবুক কর্তৃপক্ষের নজরে আসে। ডোমেইনটির দাম ৬ মিলিয়ন মার্কিন ডলার হাঁকা হয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION