মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
চকরিয়ায় ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত: ৩ ডাকাত আটক কুতুবদিয়ায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার পেকুয়ায় বােনের সাথে মোবাইল নিয়ে ঝগড়ার পর বিষপানে তরুণীর আত্মহত্যা মাতারবাড়িতে পানিতে ডুবে প্রাণ গেল শিশুর শিক্ষার্থীদের বাস ভাড়া সপ্তাহে ৭ দিনই অর্ধেক শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন দিশানায়েকে কক্সবাজারে থানা থেকে গ্রেপ্তারকৃত চেয়ারম্যানকে ছিনিয়ে নেয়ার চেষ্টা নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন ড. ইউনূস ছেলের মা হয়েও এসব কী পরছেন, নুসরাতকে কটাক্ষ ‘একটি ভালো রিলেশনে শারীরিক সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ’

চট্টগ্রামে করোনার সর্বোচ্চ শনাক্ত

ভয়েস নিউজ ডেস্ক:

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ৮০ দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়ার পর অনেকে অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে স্বাস্থ্যবিধি না মানায় প্রকোপ বাড়ছে।

শুক্রবার (১৯ মার্চ) প্রকাশিত চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের হিসাবে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় দুই হাজার ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২১২ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শতকরা হিসেবে প্রায় ৯ শতাংশ। এর মধ্যে চট্টগ্রাম নগরীতে আক্রান্ত পাওয়া গেছে ১৮৩ জন এবং উপজেলায় ২৯ জন।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর ২১১ জনের করোনা শনাক্ত হয়েছিল। এরপর গত ৮০ দিনে সর্বোচ্চ ২১২ জনের করোনার শনাক্ত হল। এর মধ্যে আর একদিনে দুইশ’ জনের সংক্রমণ শনাক্ত হয়নি।

চট্টগ্রামে এ পর্যন্ত জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ৩৭ হাজার ২৪০ জন। এর মধ্যে ২৯ হাজার ৪৪১ জন নগরীর বাসিন্দা। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৮৩ জনের।

চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি বলেন, ‘গত বছর যে মৌসুমে করোনার সংক্রমণ বেড়েছিল, এবারও ঠিক একইসময়ে বাড়ছে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সচেতনতার অভাব এর জন্য মূলত দায়ী। অনেকে প্রথম ডোজ টিকা দেওয়ার পর অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। এটা উচিত নয়। এখন থেকে সচেতন না হলে গত বছরের মতো মে-জুন মাসে সংক্রমণ আরও বাড়তে পারে।’

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION