রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামে কমে আসছে করোনার সংক্রামণ

চট্টগ্রাম হাসপাতাল,ফাইল ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

জানুয়ারিতে করোনার সংক্রমণ বাড়লেও ফেব্রুয়ারির শুরু থেকে তা কমতে শুরু করেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্ত হয়েছে ২১৭ জন।সিভিল সার্জন কার্যালয়ের তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের হার ৬ দশমিক ৯৪ শতাংশ। এদিনও মৃত্যুবরণ করেনি কেউ। এছাড়া গত জানুয়ারির শেষ ১০ দিনে যেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৭৬১ জন, সেখানে ফেব্রুয়ারির প্রথম ১০ দিনে সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৮ জনে। যা গত মাসের শেষ দশ দিনের চেয়ে ৫ হাজার ৯৩৩ জন কম।

এদিকে, চট্টগ্রামে করোনা আক্রান্তের বেশিরভাগই অমিক্রণ ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানিয়েছেন চট্টগ্রামের গবেষকরা। সম্প্রতি সিভাসুর একদল গবেষণক এ তথ্য জানিয়েছেন। অমিক্রণের সংক্রমণ বাড়লেও এতে তেমন স্বাস্থ্যঝুঁকি নেই বলে দাবি করেন তারা।

চিকিৎসকরা বলছেন, হালকা জ্বর সর্দি কাশি হলেও অবহেলা করার সুযোগ নেই। নিজে সচেতন থাকার পাশাপাশি অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক ব্যবহার করা জরুরি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION