রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামে দীর্ঘ ২বছর পর ঐতিহ্যবাহি জব্বারের বলী খেলা

ভয়েস নিউজ ডেস্ক:

১২ বৈশাখে চট্টগ্রামের লালদীঘি মাঠ ঘিরে বলীখেলা ও বৈশাখী মেলার ঐতিহ্য সর্বজনীনভাবে খ্যাত উল্লেখ করে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, গত দুই বছর করোনার কারণে খেলা ও মেলা করা সম্ভব হয়নি। এখন পরিস্থিতি অনেক ভালো।

তাই মানুষের আগ্রহ ও বিনোদনের গুরুত্ব বিবেচনায় জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে।
শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে খাতুনগঞ্জ অ্যাপোলো চত্বরে বক্সিরহাট ওয়ার্ড কাউন্সিলর নুরুল হকের উদ্যোগে প্রায় ৫ হাজার অসহায় দুস্থ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ ঘোষণা দেন।

তিনি বলেন, জব্বারের বলীখেলা ছিল ব্রিটিশবিরোধী আন্দোলনের অংশ। চট্টগ্রামের গৌরব ও ঐতিহ্যের অংশ। আমরা মাঠ ব্যবহার করতে না পারলেও মাঠের বাইরে কীভাবে করা যায় তা বিবেচনায় নেব।

মেয়র বলেন, খাতুনগঞ্জ-চাক্তাই হচ্ছে বাংলাদেশের প্রধান ব্যবসা কেন্দ্র। দেশের আমদানিকারকদের শীর্ষে তাদের স্থান। এখানকার ব্যবসায়ীদের যেকোনো সমস্যা হলে সারা বাংলাদেশের মানুষের সমস্যা হিসেবে অংশীদার হতে হয়। তাই খাতুনগঞ্জ-চাক্তাইয়ের জলজট সমস্যাসহ যে সমস্যাগুলো আছে তা অগ্রাধিকারের ভিত্তিতে সমাধান করতে হবে।

ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য দেন চিটাগাং চেম্বারের সাবেক পরিচালক ছগির আহমেদ, এসএম হারুনুর রশীদ, দীপঙ্কর চৌধুরী কাজল, মীর আহমদ সওদাগর, মান্না বিশ্বাস, দোলন দাশ, প্রশান্ত ভট্টাচার্য্য, এসএম আব্বাস উদ্দীন, এমদাদুল হক রায়হান, তাপস কান্তি, আজিজুল ইসলাম আজিজ প্রমুখ।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION