মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে মেধাবী শিক্ষার্থীদের মাঝে মোবাইল ট্যাব বিতরণ

ভয়েস প্রতিবেদক:

কক্সবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করেছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো। জনশুমারি ও গৃহগণণা ২০২১ প্রকল্পের অংশ হিসাবে মোবাইল ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার জেলা প্রশাসনের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান কার্যালয়ের উদ্যোগে এসব ট্যাব বিতরণ করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। তাই এ প্রজন্মের শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় দক্ষ হয়ে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার মো মাহফুজুল ইসলাম,জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ পরিচালক আতিকুর রহমান চৌধুরী,জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী,সাধারণ সম্পাদক ও পৗর মেয়র মুজিবুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা মহিউদ্দীন মো আলমগীর, জেলা শিক্ষা কর্মকর্তা মো নাছিরউদ্দীন, সরকারি উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক রামমোহন সেন বক্তব্য রাখেন।

পরে প্রথম পর্যায়ে ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেনীর ৬৮ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৬৮টি মোবাইল ট্যাব বিতরণ করা হয়। পর্যায়ক্রমে কক্সবাজার জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩,৪৭৪টি মোবাইল ট্যাব বিতরণের অংশ হিসেবে ২য় পর্যায়ে বিতরণকৃত বাকি ৩,৪০৬ টি মোবাইল ট্যাব সংশ্লিষ্ট শিক্ষার্থীদের স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে বিতরণ করা হবে বলে সভায় জানানো হয়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION