রবিবার, ২১ Jul ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

বিশ্বে সেরা হাসপাতালের স্বীকৃতি পেয়েছে থাইল্যান্ডের বামরুনগ্রাড হার্ট ইনস্টিটিউট

ভয়েস প্রতিবেদক:

অত্যাধুনিক সুযোগ-সুবিধা প্রযুক্তি এবং অত্যন্ত দক্ষ ও পেশাদার চিকিৎসা সেবায় থাইল্যান্ডের বামরুনগ্রাড হার্ট ইনস্টিটিউট বিশ্বের সব প্রান্তের রোগীদের ব্যতিক্রমী স্বাস্থ্য সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ইতোমধ্যে হার্টের চিকিৎসায় এই হাসপাতাল বিশ্ব সেরার স্বীকৃতি পেয়েছে।

কক্সবাজারে শুক্রবার (২ জুন) রাতে এক প্রেস মিট ও মতবিনিময় সভায় উপরোক্ত দাবি করেন বামরুনগ্রাড হার্ট ইনস্টিটিউটের পরিচালক ও বিখ্যাত কার্ডিওলজিস্ট ডাঃ ওয়ান্তানাফোল ফিপাথানানুনথ।

মতবিনিময় কালে তিনি জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে বিশ্বে হৃদরোগে প্রতি বছর প্রায় ১৮ মিলিয়ন মানুষের মৃত্যু হয়। এই তথ্যের আলোকে বলা যায় হার্ট অ্যাটাক জনিত রোগ বাড়ছে। অদূর ভবিষ্যতে বয়স্কদের হৃদরোগের ঝুঁকির কারণে আরও জটিল হয়ে উঠতে পারে। পরিমিত খাদ্যাভাস নিয়মিত শারীরিক ব্যায়াম একজন মানুষকে হার্ট অ্যাটাক থেকে অনেকটা রক্ষা করে।

প্রেস মিটে ডা ওয়াত্তানাফোল আরও জানিয়েছেন বামরুনগ্রাড ইন্টারন্যাশনাল হাসপাতাল যত্ন এবং প্রতিরোধের স্তরের উন্নতির গুরুত্ব নিশ্চিত করে যার মধ্যে রয়েছে স্বাস্থ্যকর জীবনধারার প্রচার, সেই সাথে হৃদরোগের ক্রমবর্ধমান সংখ্যার প্রতিক্রিয়া হিসাবে উচ্চ রক্তচাপ এবং উচ্চ কোলেস্টেরলের মতো ঝুঁকির কারণ গুলির জন্য স্ক্রিনিং এবং প্রাথমিক সনাক্তকরণ প্রোগ্রাম এবং তাদের সম্পর্কিত জটিলতা নির্ণয় ।

প্রেস মিটে উল্লেখ করা হয় বামরুনগ্রাড আন্তর্জাতিক হাসপাতাল, থাইল্যান্ডের সেরা হাসপাতাল হিসাবে স্বীকৃত এবং বিশ্বের অন্যতম শীর্ষ সংবাদ মাধ্যম নিউজউইক ও ইন্ডিপেনডেন্ট এর দ্বারা টানা তিন বছর বিশ্বের শীর্ষ হাসপাতাল হিসেবে স্বীকৃতি পেয়েছে। অত্যাধুনিক সুযোগ-সুবিধা, অত্যাধুনিক প্রযুক্তি এবং অত্যন্ত দক্ষ চিকিৎসা পেশাদারদের একটি দল বামরুনগ্রাড বিশ্বের সব প্রান্তের রোগীদের ব্যতিক্রমী স্বাস্থ্য সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

সংবাদ সম্মেলনে বামরুনগ্রাডের হার্ট ভালভ সেন্টারের পরিচালক ও কার্ডিওলজিস্ট ডাঃ. ওয়াত্তনাফোল ফিপথনানুস্থ, প্রধান আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন কর্মকর্তা রাজীব রাজন, ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট সিনিয়র ম্যানেজার ও ইভেন্টে বামরুনগ্রাড ইন্টারন্যাশনাল হাসপাতালের প্রতিনিধিত্বকারী আনা মে ডিল বক্তব্য রাখেন।

এ সময় ঢাকা রেফারেল অফিসের ম্যানেজার (পেশেন্ট রিলেশন) জাকির হোসাইন, চট্টগ্রাম রেফারেল অফিসের ম্যানেজার আলিম ইবনে সিরাত, হাসপাতালের ব্যাংকক রেফারেল অফিসের সহকারী ম্যানেজার আজাদুল হক তপু উপস্থিত ছিলেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION