রবিবার, ২১ Jul ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

টেকসই ভবিষ্যতের কক্সবাজারে আয়োজিত হচ্ছে টেকশই লিডারশিপ প্রোগ্রামের প্রথম বুটক্যাম্প

ভয়েস প্রতিবেদক:
কক্সবাজারের একটি অভিজাত হোটেলে আয়োজিত আজকের প্রথম বুটক্যাম্পটি টেকশই লিডারশিপ প্রোগ্রামের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই পদক্ষেপ কক্সবাজারের জন্য দীর্ঘস্থায়ী ভবিষ্যত বিনির্মাণে বদ্ধপরিকর স্থানীয় উদীয়মান এনজিও সংস্থাসমূহের উদ্যমী লিডারদের একত্রিত করেছে।
কঠোর প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচিতগণ ‘টেকশই লিডারশিপ প্রোগ্রামে’ অংশগ্রহণ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে কক্সবাজারে জনকল্যাণমূলক কার্যক্রমকে আরও ত্বরান্বিত করার লক্ষ্যে নিজেদের অটল অবস্থানের কথা ব্যক্ত করেন।
প্রোগ্রামের প্রথম বুটক্যাম্পটি ইউএসএইড ও গ্লোবাল নলেজ ইনিশিয়েটিভ (GKI) এর সহায়তায়, এবং স্টার্টফান্ডের সাথে সাম্প্রতিক একটি দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যমে আয়োজিত হচ্ছে। তিনটি বুটক্যাম্পের মধ্যে প্রথম এই বুটক্যাম্পটির লক্ষ্য ভবিষ্যৎ চিন্তাধারা, আইডিয়া এবং কন্সেপ্ট ডেভেলপমেন্ট, বাজেট ও পরিকল্পনা, জনকল্যাণকেন্দ্রিক চিন্তা ও ইম্প্যাক্ট মেনেজমেন্ট, স্ট্র্যাটেজিক প্ল্যানিং, সম্পদ বন্টন, ঝুঁকি ব্যবস্থাপনা, এবং স্থানীয় সহাবস্থানকারিদের সাথে সহায়তা তৈরিতে প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি। আশা করা যায় দীর্ঘস্থায়ী উন্নয়নের উদ্যোগ গ্রহণ এবং মানবিক চ্যালেঞ্জসমূহকে যথাযথভাবে চিহ্নিত করার ক্ষেত্রে এসব দক্ষতা অংশগ্রহণকারিদের সক্ষমতাকে বৃদ্ধি করবে।
বেটারস্টোরিজ লিমিটেডের ফাউন্ডার এবং চীফ স্টোরিটেলার জনাব মিনহাজ আনওয়ার বলেন-
“যেহেতু বাংলাদেশ ২০৪১ এর মধ্যেই দ্রুত একটি ডোনার কান্ট্রিতে পরিণত হচ্ছে ফলে কক্সবাজারের সার্বিক উন্নয়ন ও মানবিক প্রেক্ষাপট দারুণভাবে পরিবর্তিত হচ্ছে। আশা করা যায় টেকশই লিডারশিপ প্রোগ্রাম এখানকার নেতৃস্থানীয় ব্যাক্তিদেরকে আমাদের ৪টি মডিউল তথা লিডারশিপ, ফান্ডরেইজিং, ইন্সটিটিউশনাল ক্যাপাসিটি, এবং এডভোকেসির মাধ্যমে অনিশ্চিত ভবিষ্যতের জন্য প্রস্তুতি নিতে সহায়তা করবে। অজানাকে উন্মোচিত করে ভবিষ্যৎ-বান্ধব হয়ে উঠার এই যাত্রার প্রথম দলটির জন্য অভিনন্দন ।”
গেলো জুন মাসে কক্সবাজারের মানবিক প্রেক্ষাপটে আয়োজিত ‘ভিশন এন্ড স্ট্র্যাটেজি’ ওয়ার্কশপের সাফল্যের উপর ভিত্তি করে TekSHOI স্থানীয় এনজিওসমূহ এবং মানবকল্যাণ সেক্টরের অংশীদারদেরকে কক্সবাজারের মানবকল্যাণ প্রেক্ষাপটে তাদের যোগ্য স্থানে ফিরিয়ে নেয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION