মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শনে মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস প্রতিনিধি দল 

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজারের রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শনে এসেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের একটি প্রতিনিধি দল। আজ সোমবার সকালে তারা কক্সবাজার বিমানবন্দরে এসে পৌঁছান এবং সেখান থেকে সরাসরি রোহিঙ্গা ক্যাম্পে যান। কংগ্রেসম্যানদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রের  ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির কংগ্রেস সদস্য এড কেইস ও অপরজন রিপাবলিকান পার্টির রিচার্ড ম্যাকরমিক। তারা  মোট ১১ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানিয়েছেন, আজ সকাল নয়টায় কংগ্রেসের প্রতিনিধি দল কক্সবাজারে রোহিঙ্গা শরনার্থীরদের সমন্বয় সংস্থা ইন্টার সেক্টর কো-অর্ডিনেশন গ্রুপের অফিসে জাতিসংঘের শরনার্থী সংস্থা ইউএনএইচসিআর, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম সহ ইউএন এর বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। পরে সকাল সাড়ে এগারোটার দিকে কংগ্রেস প্রতিনিধি দল রোহিঙ্গা শরনার্থী শিবিরে পরিদর্শনে যান। সেখানে প্রতিনিধি দল ১২ নাম্বার ক্যাম্পে রোহিঙ্গাদের রেজিষ্ট্রেশন কার্যক্রম ১১ নাম্বার ক্যাম্পে শরনার্থীদের লার্নিং সেন্টার জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি পরিচালিত ই ভাউচার সেন্টার পরিদর্শন করেন। দুপুরে কংগ্রেস প্রতিনিধি দল কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সাথে মতবিনিময় করবেন। বিকেলে কক্সবাজার শহরে অবস্থিত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন অফিসে সরকারি কর্মকর্তাদের বৈঠক করবেন।
কংগ্রেস প্রতিনিধিদল কক্সবাজার সফরকালে  রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প সফর করে রোহিঙ্গাদের আর্থিক অবস্থাসহ সামগ্রিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION