সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনের ৪টিতে চেয়ারম্যান হলেন যারা নাইক্ষ‍্যংছড়িতে পুকুর ডুবে এক শিশুর মৃত্যু মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী কাল জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে তা পরিস্কার করতে হবে:ওবায়দুল কাদের বান্দরবানে সেনা অভিযানে কুকি চিনের দুই সদস্য নিহত, আগ্নেয়াস্ত্র উদ্ধ‍ার কোরবানী ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই:মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী  অর্থনীতি: এপ্রিলে ১৬৮ কোটি ডলার রেমিট্যান্স উখিয়া দেশি-বিদেশি অস্ত্র ও গুলি সহ পাঁচ রোহিঙ্গা সন্ত্রাসী আটক  ঈদগাঁওতে ৫ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে বহুল প্রতীক্ষিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপির প্রথম নির্বাচন আজ

গুনগুন করে সুর বাজালেও গান খুঁজে দেবে ইউটিউব

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

অনেক সময় আমাদের এমন হয় যে, গান হয়তো মনে পড়ছে তবে গানের কথা ঠিক মুখে আসছে না। এসময় সুর গুনগুন করে গাইলেও গানের কথা মনে করতে পারছেন না। আর কথা মনে না থাকায় সেটি ইউটিউবে খুঁজতেও পারছেন না। এবার এই সমস্যার সমাধান আনছে ইউটিউব।

টেক জায়ান্ট গুগলের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে যুক্ত হচ্ছে নতুন ফিচার। যেখানে আপনি গুনগুন করে সুর বাজালেও সেই গান খুঁজে দেবে ইউটিউব। কোনো ব্যবহারকারী কোনো গান গুনগুন করলে বা রেকর্ড করে শোনালেই সেই গানটি বের করে দেবে তারা।

আপাতত এই ফিচারটি পরীক্ষামূলকভাবে ব্যবহার করে দেখা হচ্ছে। অর্থাৎ বিটা ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করছেন। বিশেষ করে যারা অ্যান্ড্রয়েডে ইউটিউব ব্যবহার করেন। যারা আইওএস ব্যবহার করেন তারা এখনই এই সুবিধা পাবেন না বলেই জানা গিয়েছে। শিগগির ইউটিউব সব ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি চালু করবে।

ইউটিউবের ‘ভয়েস সার্চ’-এ গিয়ে নতুন গান খোঁজার ক্ষেত্রে ব্যবহার করতে পারেন। যে গানটি খোঁজা হচ্ছে তা গুনগুন করে বা রেকর্ড করে ফেলতে হবে। গান শনাক্তকরণের জন্য তিন সেকেন্ড বা তার বেশি সময় ধরে রেকর্ডিং ধরে রাখতে হবে।

ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়েছে, একবার গানটি শনাক্তকরণ হয়ে গেলে, ব্যবহারকারীকে ফলাফল দেখানো হবে। তার মধ্যে যেমন থাকতে পারে অফিসিয়াল মিউজিক কন্টেন্ট, তেমনই থাকতে পারে অন্য কোনো ব্যবহারকারীর তৈরি ভিডিও, বা শর্টসও।

সূত্র: টেকক্রাঞ্চ/ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION