মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

“মাটি কাটার ডাম্পার জব্দ করায় বিট কর্মকর্তাকে গাড়ি চাপা দিয়ে হত্যা করে পাহাড় খেকোরা”

রিকন বড়ুয়া:

উখিয়ায় পৃথক অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর বন বিভাগের বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম প্রধান পরিকল্পনাকারী কামালসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় একটি বিদেশী পিস্তল ও দেশীয় তৈরী রিভলবার উদ্ধার করে র‌্যাব-১৫ সদস্য।

সোমবার রাতে চট্টগ্রামের সীতাকুণ্ড ও উখিয়ায় অভিযান চালিয়ে র‌্যাব তাদের গ্রেপ্তার করে।

আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব ১৫ কক্সবাজার কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান র‌্যাব ১৫ এর অধিনায়ক লে কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, গত ৩১ মার্চ ভোর রাতে উখিয়া উপজেলায় সংরক্ষিত বনাঞ্চলে অভিযানে গেলে পাহাড়খেকো মাটি পাচারকারী চক্র অভিযানে নেতৃত্বদানকারী বন বিভাগের কর্মকর্তা সাজ্জাদুজ্জামনকে ডাম্পার ট্রাকের চাপায় হত্যা করে। এ ঘটনায় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বাদী হয়ে উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার পরপরই র‌্যাব পাহাড়ের মাটি পাচারকারীদের বিরুদ্ধে তদন্তে নামে।

এরই ধারাবাহিকতায়, ১৫ এপ্রিল সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল হত্যার মূল পরিকল্পনাকারী মোঃ কামাল’কে চট্টগ্রাম সীতাকুন্ড হতে এবং হত্যার সহযোগী হেলাল’কে কক্সবাজার উখিয়া কোটবাজার এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানিয়েছে পাহাড়খেকো মাটি পাচারকারীদের বিরুদ্ধে পর পর পাচটি অভিযান পরিচালনা সহ বেশ কয়েকটি ডাম্পার ট্রাক আটক ও মামলা করার প্রতিশোধ নিতে গিয়ে বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানকে ডাম্পার ট্রাকের চাপা দিয়ে হত্যা করে।

প্রেস ব্রিফিংয়ে তিনি আরো জানান, গতকাল সোমবার রাতে র‌্যাবের আরেকটি টিম কক্সবাজার সদর এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল ও একটি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র ও ৯ রাউন্ড গুলি সহ দুই অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন জায়গায় ভাড়াটে হিসেবে ডাকাতি, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গত ৩১ মার্চ ভোররাত সাড়ে ৩টার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় পাহাড় কেটে মাটি পাচার করছিল একদল পাহাড়খেকো। খবর পেয়ে বনবিভাগের দোছড়ি বিটের কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলসহ কয়েকজন বনকর্মী ঘটনাস্থলে যান। এ সময় তিনিসহ মোটরসাইকেল আরোহী দুইজনকে পাচারকারীদের মাটিভর্তি ডাম্পট্রাক চাপা দেয়। এতে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থলে মারা যান এবং মোহাম্মদ আলী নামের এক বনরক্ষী আহত হন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION