শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ঈদগাঁওতে ৫ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

তানিম চৌধুরী:
কক্সবাজারের ঈদগাঁও উপজেলা ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ টায় শুরু হওয়া ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে তীব্র গরম উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে এসছেন।
কক্সবাজার জেলা নির্বাচন অফিসের দেওয়া তথ্য অনুযায়ী, নবগঠিত ঈদগাঁও উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী সদস্যসহ ৩৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউনিয়ন গুলো হচ্ছে ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও এবং পোকখালী ইউনিয়ন। এই পাঁচ ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৭ টি।
মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮ হাজার ৭ শ ৫৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার, নারী ভোটার ৪০ হাজার ৫ শ ১২ জন।
এই পাঁচ ইউনিয়ন থেকে লড়ছেন ৪৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ৭১ জন জন নারী সদস্য ও ২৫৮ জন সাধারণ সদস্য। নির্বাচনে ভোট গ্রহণকে ঘিরে পুরো উপজেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।
নির্ভয়ে ভোট কেন্দ্রে আসার পরামর্শ দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশন।
জেলা নির্বাচন অফিসার মো নাজিম উদ্দীন জানান
ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে টহলে রয়েছে বিজিবি ও র‌্যাব।
প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। প্রতি ৩ কেন্দ্র মিলে একটি করে মোবাইল টিম, ৪ কেন্দ্র মিলে একটি করে স্ট্রাইকিং ফোর্স, ৫ ইউনিয়নে ১৫ টি মোবাইল টিম কাজ করছে । এছাড়া প্রতি ইউনিয়নে ২ জন করে ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নিয়োজিত রয়েছে ।
প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে কেন্দ্রে কোনো ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না, কেন্দ্রে প্রভাববিস্তার করতে চাইলে সাথে সাথে আটক করা হবে।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION