রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

নাফনদী সীমান্ত দিয়ে বিজিপির আরও ৮৮জন সদস্য বাংলাদেশে আশ্রয়

ভয়েস প্রতিবেদক:
মিয়ানমারের রাখাইনে সংঘাত পরিস্থিতির মধ্যে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) আরও ৮৮জন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আজ সকাল থেকে টেকনাফ নাফ নদীর সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে বাংলাদেশের সীমান্ত পেরিয়ে কোস্টগার্ডের কাছে আত্মসমর্পন করে আশ্রয় নিয়েছে।

বিজিপি সদস্যদের আশ্রয় নেয়ার এবিষয়টি কোন দায়িত্বশীল সংস্থা স্বীকার করেনি। তবে স্থানীয় বিভিন্ন গোয়েন্দা সংস্থা জানিয়েছেন, ‘সীমান্তের ওপারে সংঘাত পরিস্থিতিতে জীবন বাচাতে নাফ নদীর সীমান্ত পেরিয়ে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যদের কাছে আশ্রয় চেয়ে ৮৮জন বিজিপির সদস্য আত্মসমর্পন করেন। পরে  তাদেরকে কোস্ট গার্ড সদস্যরা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের কাছে হস্তান্তর করার প্রস্তুতি নিচ্ছে।

নাম প্রকাশে সীমান্তে বসবাসকারি একাধিক সূত্র জানিয়েছেন, আজ রবিবার সকালে নাফনদ পেরিয়ে টেকনাফের সাবরাং ও শাহপরীরদ্বীপ সীমান্তে নৌকায় করে ৮৮ বিজিপি সদস্য অস্ত্রশস্ত্রসহ কোস্টগার্ড সদস্যদের কাছে আত্মসমর্পণ করেন। পরে তাদের নিরস্ত্র করে কোস্টগার্ড হেফাজতে নেয়। এর আগেও গতকাল  শনিবার তিনটি পয়েন্ট দিয়ে অন্তত ৪৪ জনকে পালিয়ে আসতে দেখা গেছে। এর মধ্যে সাবরাং আচারবুনিয়া সীমান্ত দিয়ে ১৮ জন, নাজিরপাড়া সীমান্ত দিয়ে ২২ জন এবং নাজিরপাড়া সীমান্ত দিয়ে চার জন প্রবেশ করেছেন।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, ‘নতুন করে সীমান্ত দিয়ে কিছু বিজিপি সদস্য ঢুকে পড়েছে বলে শুনেছি। তবে কতজন সদস্য জানা নেই। সীমান্তে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী টহলের পাশাপাশি সতর্ক অবস্থানে আছেন।’

মিয়ানমারের রাখাইনে সংঘাত পরিস্থিতিতে এর আগেও দুই দফায় পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বিজিপি ও সেনাবাহিনীর ৬১৮ জনকে ফেরত পাঠানো হয়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION