সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

এবার ঘুমধুম সীমান্ত দিয়ে হিন্দু রোহিঙ্গা’র অনুপ্রবেশ

ভয়েস প্রতিবেদক, উখিয়া:

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ইয়াহিয়া গার্ডেনের প্রবেশমুখে ৯ মে সন্ধ্যা নামার সাথে-সাথে মিয়ানমার থেকে অনুপ্রবেশ করা হিন্দু রোহিঙ্গাদের ৭/৮ জনের একটি বহর উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প মুখী করে নিয়ে যাচ্ছিল ইউনিয়নের জলপাইতলী-তুমব্রু পশ্চিমকুল লতিফিয়া মসজিদ সংলগ্ন তেঁতুল গাছতলার শক্তিশালী একটি চোরাকারবারি ও পাচারকারী সিন্ডিকেটের সদস্যরা।

সিএনজি যোগে অনুপ্রবেশ করা হিন্দু রোহিঙ্গাদের পাচার করে নিয়ে যাওয়ার পথে টিভি টাওয়ারের পূর্বে রাবার বাগানস্থ আইনশৃঙ্খলা বাহিনীর কয়েক গোয়েন্দা কর্মীদের সামনে পড়ে। এ সময় হিন্দু রোহিঙ্গাদের বহনকারী সিএনজি চালক গোয়েন্দা কর্মীদের জেরার মুখে বলেন, পাচার কাজে কারা-কারা জড়িত? এমন প্রশ্নোত্তরে বলেন, জলপাইতলীর শুক্কুর, ইউনুস।

বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যায় অনুপ্রবেশ করা হিন্দু রোহিঙ্গারা হলেন- বাবুল শীল (৫২) তার বাবার নাম ধীরেন্দ্রশীল, পাখি বালা (৩৭) তার স্বামী বাবুশীল, চারু বালা (২০) তার স্বামী গোপাল শীল, নিলাচন্দ্র (২) তার বাবা গোপাল শীল, জোসনা শীল (১৩) তার বাবা তনুশীল, সোমালী শীল (২০) তার স্বামী কোলা চন্দ্র, রিদ্দি শীল (২), জিৎ (৫ মাস) তাদের বাবা কোলা চন্দ্র।

তারা মিয়ানমারের মণ্ডূর বলি বাজার ও নাপপুরা এলাকার সনাতন ধর্মের লোকজন বলে তাঁরা জানান। অনুপ্রবেশ এসব হিন্দু রোহিঙ্গাদের পুশব্যাক করতে ঘুমধুমের জলপাইতলীর লেডুর আমবাগান পয়েন্টে ঘুমধুম বিজিবির কাছে নিয়ে যায়।

ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মাহফুজ ইমতিয়াজ ভুঁইয়া বলেন, অনুপ্রবেশের খবর শুনেছি। তাদের ঘুমধুম বিজিবি’র বিওপি পোস্টের দিকে নিয়ে গেছে জেনেছি। অনুপ্রবেশ ঠেকাতে পুলিশও সতর্ক রয়েছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION