রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

আর্জেন্টিনা-কলম্বিয়ার ফাইনালে ব্রাজিলিয়ান রেফারি

খেলাধুলা ডেস্ক:

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছে। তবে ফাইনালেও থাকছে ব্রাজিলের নাম, আর্জেন্টিনা ও কলম্বিয়ার শিরোপা নির্ধারণী ম্যাচে থাকছে তাদের দেশের রেফারি রাফায়েল ক্লাউস।

বৃহস্পতিবার দক্ষিণ আমেরিকার শীর্ষ ফুটবল সংস্থা কনমেবল এই ঘোষণা দিয়েছে।

২০১৫ সাল থেকে সিনিয়র আন্তর্জাতিক রেফারির দায়িত্ব পালন করছেন ক্লাউস। মহাদেশের অন্যতম শীর্ষ অফিসিয়াল হিসেবে পরিচিত এই ৪৪ বছর বয়সী।

দক্ষিণ আমেরিকার শীর্ষ ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ের ম্যাচে তার দায়িত্ব পালন করা নতুন কিছু নয়।

এমনকি কাতার বিশ্বকাপেও ম্যাচ পরিচালনা করতে দেখা গেছে ক্লাউসকে। ২০২২ সালে গ্রুপ পর্বের দুটি ম্যাচ ইংল্যান্ড বনাম ইরান ও কানাডা বনাম মরক্কো ম্যাচে ছিলেন তিনি।

চলতি কোপা আমেরিকায় মেক্সিকো বনাম ভেনেজুয়েলার গ্রুপ পর্বের ম্যাচেও রেফারি ছিলেন ক্লাউস।

ক্লাউসকে ফাইনালের জন্য নিযুক্ত করায় আর্জেন্টিনায় বেশ শোরগোল উঠেছে। কারণ ক্রীড়াঙ্গনে দেশটির সঙ্গে ব্রাজিলের প্রতিদ্বন্দ্বিতা তুঙ্গে থাকে। দুই দক্ষিণ আমেরিকান শক্তির কোনও ম্যাচে ব্রাজিল কিংবা আর্জেন্টিনার অফিসিয়াল নিযুক্ত হলেই উত্তেজনা বেড়ে যায়, ষড়যন্ত্র তত্ত্বও উঠে আসে।

চলতি কোপা আমেরিকায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির কিছু ভুল সিদ্ধান্ত খেলোয়াড়, কোচ ও বিশেষজ্ঞদের কাছে সমালোচিত হয়েছিল।

বাংলাদেশ সময় আগামী সোমবার মায়ামির হার্ড রক স্টেডিয়ামে আসন্ন ফাইনাল হতে যাচ্ছে ক্লাউস ও কনমেবলের জন্য বড় পরীক্ষা। কারণ এই পর্যায়ের ম্যাচগুলোতে শারীরিক শক্তিও দেখান ফুটবলাররা। সবশেষ সেমিফাইনালে কলম্বিয়ার কাছে হারের পর মারামারিতে জড়ান উরুগুয়ান খেলোয়াড়রা।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION