রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ফ্রান্সকে বিদায় বললেন জিরো

খেলাধুলা ডেস্ক:
ইউরো শেষে জাতীয় দল থেকে অবসর নেওয়া ঘোষণা আগেই দিয়েছিলেন ফ্রান্সের স্ট্রাইকার অলিভিয়ের জিরো। টুর্নামেন্টের সেমিফাইনালে স্পেনের কাছে হারের পর নিজের অবসর নিয়ে কিছু বলেননি। তবে সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন ফ্রান্সের হয়ে সর্বোচ্চ গোল করা ৩৭ বছর বয়সী এই ফুটবলার।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ও ফেসবুকে এক পোস্ট দিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন জিরো।

সেখানে তিনি লিখেছেন, ‘একটি অধ্যায়ের সমাপ্তি ঘটছে। আমি এখন ভিন্ন কোনো অভিযানে নামতে যাচ্ছি। এখন থেকে আমি হতে চলেছি ব্লুসদের (ফ্রান্স) প্রথম কোনো সমর্থক। ফ্রান্স জাতীয় দলের হয়ে আমি ১৩ বছর খেলেছি, যা সবসময় আমার হৃদয়ে সংরক্ষিত থাকবে। এটি আমার জন্য সবচেয়ে গর্বের এবং পছন্দের স্মৃতি। দীর্ঘদিন ধরে ভাবা সেই সময় এসে গেছে, যা নিয়ে শঙ্কিত ছিলাম। ফ্রান্স জাতীয় দলকে বিদায় বলছি।’

ফ্রান্সের হয়ে ১৪ বছর খেলেছেন জিরো। জিতেছেন নানা ট্রফি। তবে জেতা হয়নি ইউরো। ২০১৬-র ইউরোতে ফাইনালে পর্তুগালের কাছে হারে ফ্রান্স। এবারের ইউরোতেও ফেবারিট ছিল তারা। তবে সেমিতে স্পেনের কাছে হেরে বিদায় নেয় ফ্রান্স। ইউরো না জিতলেও জিরো জাতীয় দলের হয়ে জিতেছেন ২০১৮ বিশ্বকাপ ও ২০২১ নেশন্স লিগ। ১৪ বছরে ১৩৭ ম্যাচ খেলে করেছেন ৫৭ গোল।

এদিকে জাতীয় দলের পাশাপাশি ইউরোপকেও বিদায় বললেন জিরো। এসি মিলানের অধ্যায় শেষে তিনি যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্লাব লস অ্যাঞ্জেলেসে। সেই ক্লাবে রয়েছেন ২০১৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক হুগো লরিস।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION