মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় নিখোঁজের ৪দিন পর আরমানের লাশ উদ্ধার চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু জাতিসংঘের তথ্যানুসন্ধান দল আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে মঙ্গলবার, থাকবে এক মাস বাংলাদেশকে ২০০ একর জমি ফিরিয়ে দিচ্ছে ভারত আওয়ামী লীগ হাতে অবৈধ অস্ত্র উদ্ধার করতে ‍না পারলে , জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।: রিজভী কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর মিছিল ঘিরে সংঘর্ষে নিহত ১ পেকুয়ায় লবণ ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনতাই উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে ২ যবক নিহত মহেশখালীতে মাংসের দাম অতিরিক্ত রাখায় ৪ ব্যবসায়ীকে জরিমানা নায়িকারা ছোট কাপড় পরলে চলে, ঘরের বউদের চলে না : গোবিন্দের স্ত্রী

পাকিস্তান সিরিজ: টেস্ট দল ঘোষণায় আছেন সাকিব, ফিরলেন মুশফিক-তাসকিন

সাকিব আল হাসান

খেলাধুলা ডেস্ক:

এই মাসে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। সাকিব আল হাসানকে রেখেই ১৬ জনের দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

নির্ধারিত সময়ের পাঁচ দিন আগেই পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ দল। এই সফরে ২১ ও ৩০ আগস্ট টেস্ট ম্যাচ খেলবে লাল সবুজ জার্সিধারীরা। রবিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।

সাকিবের টেস্ট দলে থাকা না থাকা নিয়ে গুঞ্জন ছিল। অবশেষে তাকে নিয়েই দল ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। বৈষম্যবিরোধী আন্দোলনে সাকিবের নীরব ভূমিকা ও আওয়ামী লীগ সরকারের পতনের পর তিনি দলে থাকবেন কিনা- এই নিয়ে নানা প্রশ্ন তৈরি হয়। ছাত্রদের অনেকেই মনে করেন, সাকিবকে দল থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হোক। ফলে এই নির্বাচক প্যানেল প্রচণ্ড চাপে ছিল। তারপরও তাকে রেখেই দলের তালিকা জমা দিয়েছিল তারা। শেষ পর্যন্ত বোর্ডের অনুমোদন সাপেক্ষে সাকিবকে নিয়েই দল ঘোষণা করা হয়।

বাংলাদেশে বিদ্যমান রাজনৈতিক অস্থিরতার কারণে পাকিস্তানে দুই টেস্ট সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হলেও শঙ্কা কেটে গেছে। সোমবার পাকিস্তানে উড়াল দেবে নাজমুল হোসেন শান্তর দল। তবে পূর্বপরিকল্পিত সময়ের পাঁচ দিন আগেই রওনা হচ্ছে তারা। মূলত অনুশীলন ঘাটতির কারণে বিসিবি একটু আগে ভাগে পাকিস্তান যাওয়ার এমন সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচক প্যানেলের দেওয়া পাকিস্তান সিরিজের দলে সাকিব থাকলেও তিনি কানাডা থেকে দুবাই হয়ে দলের সঙ্গে সরাসরি পাকিস্তানে যোগ দেবেন।

শ্রীলঙ্কা সিরিজে ১৫ জনের দল ছিল, পাকিস্তান সিরিজের দলে রাখা হয়েছে একজন বেশি। আগের সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন কেবল শাহাদাত হোসেন দিপু। আর ফিরেছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাসকিনের বলেই ইনজুরিতে পড়ে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন মুশফিক। অন্যদিকে তাসকিনের ওয়ার্কলোড বেশি পড়ে যাওয়াতেও তিনি টেস্ট খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। তবে দুই টেস্ট পরেই আবার ফিরলেন এই পেসার।

পাকিস্তান সিরিজের টেস্ট স্কোয়াড নিয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘এই সংস্করণের জন্য আমাদের সেরা খেলোয়াড় বাছাই করা হয়েছে পাকিস্তান সিরিজে। দলটি বেশ ভারসাম্যপূর্ণ হয়েছে। মুশফিক, মুমিনুল এবং সাকিবের মতো অভিজ্ঞ ক্রিকেটার আছেন দলে। তাইজুল, মিরাজ স্পিন বিভাগকে নেতৃত্ব দিচ্ছেন। ব্যাটিংয়ে আমরা শান্ত, লিটনসহ অন্য ব্যাটারদের কাছ থেকে দারুণ কিছু প্রত্যাশা করি। আশা করি পাকিস্তানে এই দলটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলতে পারবে।’

আগামীকাল লাহোরের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল। ১৪, ১৫ ও ১৬ আগস্ট গাদ্দাফি স্টেডিয়ামে তারা অনুশীলন করবে।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION