মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় নিখোঁজের ৪দিন পর আরমানের লাশ উদ্ধার চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু জাতিসংঘের তথ্যানুসন্ধান দল আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে মঙ্গলবার, থাকবে এক মাস বাংলাদেশকে ২০০ একর জমি ফিরিয়ে দিচ্ছে ভারত আওয়ামী লীগ হাতে অবৈধ অস্ত্র উদ্ধার করতে ‍না পারলে , জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।: রিজভী কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর মিছিল ঘিরে সংঘর্ষে নিহত ১ পেকুয়ায় লবণ ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনতাই উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে ২ যবক নিহত মহেশখালীতে মাংসের দাম অতিরিক্ত রাখায় ৪ ব্যবসায়ীকে জরিমানা নায়িকারা ছোট কাপড় পরলে চলে, ঘরের বউদের চলে না : গোবিন্দের স্ত্রী

পর্যটকের অপেক্ষায় কক্সবাজার সৈকত

ভয়েস প্রতিবেদক:

শেখ হাসিনা সরকার পতনের পর উদ্ভূত পরিস্থিতি থেকে স্বাভাবিক হতে শুরু করেছে পর্যটন নগরী কক্সবাজার। দেশি-বিদেশি পর্যটকের অপেক্ষায় রয়েছে দেশের অন্যতম এই পর্যটন খাত। পর্যটকদের নিরাপত্তার জন্য ইতোমধ্যে মাঠে নেমেছে ট্যুরিস্ট পুলিশ।

এদিকে দেশের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়ায় কক্সবাজারে তেমন পর্যটক নেই বললেই চলে। সৈকতজুড়ে হাতেগোনা হাজার দেড়েক স্থানীয় দর্শনার্থী সারাবছরেই থাকে। এখনো সৈকতে বেড়াতে আসা দর্শনার্থীদের মধ্যে বেশিরভাগ স্থানীয় লোকজন।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে সৈকতের কলাতলী, সুগন্ধা ও লাবণি পয়েন্টে খুব অল্প সংখ্যক পর্যটক দেখা গেছে। এসব পর্যটকদের ফুল দিয়ে বরণ করছে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনের পুলিশ সুপার মো. মনজুর মোর্শেদ বলেন, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে আগের মত টহল জোরদার করা হয়েছে। যেসব জায়গায় চুরি-ছিনতাইসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সম্ভাবনা রয়েছে, সেসব জায়গা নিয়ন্ত্রণে আনা হয়েছে। পাশাপাশি হোটেল-মোটেল জোন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি আরও বলেন, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে টুরিস্ট পুলিশের পাশাপাশি সেনাবাহিনীও সাথে রয়েছে। কক্সবাজারে ভ্রমণে আসা পর্যটকরা নিরাপদে তাদের ভ্রমণ শেষ করতে পারবেন।

কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার জানান, পর্যটক বরণের জন্য প্রস্তুত রয়েছে কক্সবাজার। ট্যুরিস্ট পুলিশসহ সংশ্লিষ্টরা নিরাপদ পরিস্থিতি তৈরি করতে মাঠে রয়েছে। এ ব্যাপারে ব্যবসায়ীদের সাথে সেনা কর্মকর্তাদের বৈঠক হয়েছে। সেনাবাহিনী পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সহযোগিতা করছে। পর্যটকদের সেবা প্রদানে তারা সবসময় প্রস্তুত রয়েছেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION