রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০২:১০ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পুতিনের পরিকল্পনায় আমি উদ্বিগ্ন: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার (২৮ মার্চ) সাংবাদিকদের বলেছেন, রাশিয়া তার মিত্র প্রতিবেশী বেলারুশে পারমাণবিক অস্ত্র স্থাপনে যে পরিকল্পনা নিয়েছে, তাতে তিনি যথেষ্ট উদ্বিগ্ন।

গত ২৫ মার্চ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বেলারুশে কৌশলগত পারমাণবিক অস্ত্র মোতায়েনের ঘোষণা দেন। এমন উদ্যোগের নিন্দা ও সমালোচনা করছে পশ্চিমা বিশ্ব।

জাতীয় নিরাপত্তার ওপর পশ্চিমা বিশ্বের নজিরবিহীন চাপে ঝুঁকি বাড়ার কারণে প্রতিরক্ষা সক্ষমতা জোরদার করতে রাশিয়াকে নিজের ভূখণ্ডে পারমাণবিক অস্ত্র মোতায়েনের অনুমতি দিয়েছে বেলারুশ। গত মঙ্গলবার দেশটির পক্ষ থেকে এই দাবি করা হয়েছে। একই সঙ্গে দেশটির দাবি, বেলারুশে এসব পারমাণবিক অস্ত্র মোতায়েনের ফলে আন্তর্জাতিক চুক্তির লঙ্ঘন হবে না।

এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নে প্রেসিডেন্ট বাইডেন বলেন, তারা (রাশিয়া) এখনও এই পারমাণবিক অস্ত্র মোতায়েন করেনি। যদি আমি হেলিকপ্টারে থাকাকালীন কিছু না ঘটে। অবশ্যই এ বিষয়ে আমি উদ্বিগ্ন, এটি বিপজ্জনক।

গত বছরের ২৪ ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে হামলা চালানোর আগে থেকেই বেলারুশে ব্যাপক আকারে যৌথ সামরিক মহড়ার সুযোগ পায় রাশিয়া। যুদ্ধের শুরু থেকে মস্কোকে কৌশলগতভাবে সহায়তা দিয়ে যাচ্ছে মিনস্ক। সূত্র: সিএনএন

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION