রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩০ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

লাবনী সৈকত মাতালেন জনপ্রিয় শিল্পী মমতাজ

ভয়েস প্রতিবেদক:

কক্সবাজার সমুদ্র সৈকত লাবণি পয়েন্টে মানবপাচার বিরোধী অনুষ্ঠানে গানে গানে মাতালেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ।আজ ২৭ মে (শনিবার) সন্ধ্যায় সুইজারল্যান্ডের সহযোগিতায়, জেলা প্রশাসন কক্সবাজার ও উইনরক ইন্টারন্যাশনালের আয়োজনে মানবপাচার বিরোধী কনসার্ট অনুষ্ঠানে গান করেন তিনি।

সমুদ্র সৈকতে হাজারো শ্রোতাদের সুরের মূর্ছনায় ভাসালেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ ডাক দিলেন মানব পাচার প্রতিরোধের। তার সঙ্গে একাত্ম প্রকাশ করে শ্রোতারাও নিলেন মানব পাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ।

কনসার্টে মমতাজ ছাড়াও গান পরিবেশন করে ব্যান্ড ‘মাদল’। এছাড়াও অনুষ্ঠানে মানব পাচার বিরোধী একটি ‘পট গান’ এবং মানব পাচার প্রতিরোধে সচেতনতা,

সমাজে মানব পাচারের শিকার সারভাইভারদের অধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র ‘আগুনপাখি’ প্রদর্শন করা হয়।

মানব পাচারের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার এমন অভিনব উদ্যোগ দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। এমন উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান শ্রোতারা।

সুইজারল্যান্ড দূতাবাস, বাংলাদেশের সহযোগিতায় উইনরক ইন্টারন্যাশনাল পরিচালিত “আশ্বাস। মানব পাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য” প্রকল্পের মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে এই সচেতনতামূলক কনসার্ট ও প্রামাণ্যচিত্র প্রদর্শন’ আয়োজন করা হয়। অনুষ্ঠান বাস্তবায়নে সহস্যতা করে কক্সবাজার জেলা

এই আয়োজনের শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আবু সুফিয়ান এবং উইনরক ইন্টারন্যাশানালের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও আশ্বাস প্রকল্পের টিম লিডার, দীপ্তা রক্ষিপ্ত। স্বাগত বক্তব্যে দীপ্তা রক্ষিত মানব পাচারের ভয়াবহতা তুলে ধরে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার আহ্বান জানান। কনসার্ট আয়োজনে সহযোগিতার জন্য জেলা প্রশাসন, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

নিজের বক্তব্যে মানব পাচার প্রতিরোধে সরকার ও কক্সবাজার জেলা প্রশাসনের পদক্ষেপের কথা তুলে ধরে বিভীষণ কান্তি দাশ সময়োপযোগী এই আয়োজনের জনা উইনরক ইন্টারন্যাশনাকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সাধারণ শ্রোতাদের পাশাপাশি প্রশাসন, জনপ্রতিনিধি, মানবাধিকার কর্মীসহ সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপনী সংস্থা তুল এরশাজারের সার্বিক ব্যবস্থাপনায় এর আগে, গত ৪ মে খুলনায় একই ধরনের কনসার্ট অনুষ্ঠিত হয়। যেখানে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীতশিল্পী: চন্দনা নহুমনার” ব্যান্ড “ডিফারেন্ট টাচ’। একই ধারাবাহিকতায় ৭ মে সাতক্ষীরার ও ১০ মে যশোরে অনুষ্ঠিত কনসার্টে ছিলেন ‘উন্দনা মজুমদার’, সন্দীপন’ ও ‘জলের গান । প্রতিটি আযোজনেই উইনরক ইন্টারন্যাশনাল প্রণীত প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হয়। প্রতিটি কনসার্টে বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে।

উল্লেখ্য, উইনরক ইন্টারন্যাশেনাল সুইজারল্যান্ড-এর সহায়তার মানব পাচার প্রতিরোধ ও সারভাইভারদের সুরক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশে “আশ্বাস

প্রকল্প বাস্তবায়ন কাছে। প্রকল্পটি ২০১৮ সাল থেকে দেশের মানব পাচারের ঝুঁকিপ্রবণ পাঁচটি জেলা তথা কক্সবাজার, খুলনা, যশোর, সাতক্ষীরা ও চট্টগ্রাম এর ১৫টি উপজেলায় মানৰ পাচার বিরোধী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION