সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়েছে

করোনা ল্যাব চট্টগ্রাম।

ভয়েস নিউজ ডেস্ক:

চট্টগ্রামে নতুন করে আরও ১৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার পর মঙ্গলবার (১৫ জুন) সকালে এ তথ্য জানানো হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট ৫৫ হাজার ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯টি ল্যাবে ৯৩৫ জনের নমুনার পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৫৮ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ১০৬ জন নগরীর বাসিন্দা এবং বাকি ৫২ জন বিভিন্ন উপজেলার।’

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৯টি, বাংলাদেশ অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চবি ল্যাবে ৭৩ জন, বিআইটিআইডি ল্যাবে ১১ জন এবং চমেক ল্যাবে ২৪ জনের করোনা শনাক্ত হয়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৭৯ টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৬টি নমুনা পরীক্ষা করে আট জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৯ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে তিন জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষায় ছয় জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮টি নমুনা পরীক্ষা করে দুই জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION