মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সৌদিতে আরও ১৬ হাজার অবৈধ প্রবাসি আটক

আন্তর্জাতিক ডেস্ক:
সৌদি আরবে গত এক সপ্তাহের অভিযানে আরও ১৬ হাজার ৬৪৯ জন অবৈধ প্রবাসীকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। সৌদির আবাসন, শ্রম ও সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের দায়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সোমবার (২৭ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে গাল্ফ নিউজ।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে ওকাজ সংবাদমাধ্যম জানিয়েছে, কয়েক মাস ধরেই অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়। এরই অংশ হিসেবে সৌদির আবাসিক আইন লঙ্ঘনের কারণে ১৬ থেকে ২২ মার্চের মধ্যে ৯ হাজার ২৫৯ জন আটক হন। এছাড়া সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনের জন্য ৪ হাজার ৮৯৯ জন এবং ২ হাজার ৪৯১ জনের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আটক ১৫ হাজার ৭৮২ জনের মধ্যে ২ হাজার ৩৬৭ জন নারী।

কেউ অবৈধভাবে সৌদিতে প্রবেশের ব্যবস্থা, আশ্রয় অথবা যেকোনও ধরনের সুযোগ করে দিলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এমন অভিযোগ প্রমাণ হলে, ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ রিয়াল পর্যন্ত জরিমানার হতে পারে।

গত সপ্তাহেও সৌদি কর্তৃপক্ষ জানিয়েছিল, তারা ১৬ হাজার ৪৭১ জনকে আটক করে। সৌদিজুড়ে এমন অভিযান চলবে বলে জানা গেছে। আটককৃতদের পরিচয় প্রকাশ করা হয়নি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION