মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ব্রিটিশ ক্ষেপণাস্ত্র দিয়ে লুহানস্কে হামলা চালিয়েছে ইউক্রেন: রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাজ্যের পাঠানো দূরপাল্লার স্টর্ম শ্যাডো ক্ষেপণাস্ত্র দিয়ে দখলকৃত লুহানস্কের দুটি শিল্প অঞ্চলে কিয়েভ হামলা চালিয়েছে বলে দাবি করেছে রাশিয়া। শনিবার (১৩ মে) রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের করা দাবির সত্যতা যাচাই করতে পারেনি রয়টার্স।

বিশ্বের প্রথম দেশ হিসেবে বৃহস্পতিবার (১১ মে) কিয়েভকে দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্র সরবরাহ করার ঘোষণা দেয় ব্রিটেন। পাল্টা আক্রমণে ইউক্রেনকে সহায়তা করতে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছিল ব্রিটেন।

এরপর শুক্রবার রাতে রুশ দখলকৃত লুহানস্ক অঞ্চলে দুটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে শহর থেকে কালো ধোঁয়া উঠতে দেখা যায়। শহরটি বাখমুত থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বেন ওয়ালেস বলেছেন, সরবরাহকৃত এসব ক্ষেপণাস্ত্র ইউক্রেনীয় ভূখণ্ডের ভেতরে ব্যবহার করার অনুমোদন দেওয়া হয়েছে। বিশেষ করে স্বীকৃত রুশ ভূখণ্ডের কোনও অঞ্চলে হামলা চালাবে না তারা। এমন শর্ত মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছে ইউক্রেন।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, শুক্রবার লুহানস্কের পলিমার কারখানা ও মাংস প্রক্রিয়াজাতকরণ কারখানায় হামলা চালিয়েছে ইউক্রেন।

সূত্র: রয়টার্স

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION