রবিবার, ২১ Jul ২০২৪, ০২:০০ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সামরিক আদালতে বিচার হবে ইমরান খানের : রানা সানাউল্লাহ

ভয়েস নিউজ ডেস্ক:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিচার সামরিক আদালতে হবে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। চলতি মাসের শুরুতে ইমরানকে গ্রেফতারের পর দেশজুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভে তার ভূমিকার জন্য এই আদালতে তোলার কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা । গত ৯ই মে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সংঘর্ষে কমপক্ষে আটজন নিহত ও ২৯০ জন আহত হন। যদিও ইমরান খানের দাবি, তার দলের ২৫ নেতাকর্মীও সংঘর্ষে নিহত হয়েছে ওইদিন।

ডনের খবরে জানানো হয়, এই দাঙ্গার পর পাকিস্তানের সরকার ও সামরিক বাহিনী কঠিন প্রতিক্রিয়া দেখিয়েছে। তারা ৯ই মের ঘটনার সঙ্গে যুক্ত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। বর্তমানে তারই অংশ হিসেবে দেশব্যাপী ধরপাকড় অব্যাহত রয়েছে। ডন নিউজকে মঙ্গলবার দেয়া সাক্ষাৎকারে ইমরান খানকেই ওই দাঙ্গার প্রধান নির্দেশদাতা বলে দাবি করেন পাক স্বরাষ্ট্রমন্ত্রী।

ইমরানের বিচার সামরিক আদালতে হবে কি না প্রশ্নের উত্তরে রানা বলেন, অবশ্যই। কেনো তার বিচার সামরিক আদালতে হবে না? সামরিক স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিলেন ইমরান খান এবং পরে তা কার্যকরও করেছিলেন। এটার জন্য সামরিক আদালতের মামলা করা উচিত হবে না? রানা সানাউল্লাহ্ আরও জানান, গত ৯ই মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরানকে গ্রেপ্তারের পরই রাওয়ালপিন্ডির সেনা সদর দপ্তরে আগুন দেয় বিক্ষোভকারীরা। লাহোরের কমান্ডারের বাড়ি জিন্নাহ হাউসেও করা হয় অগ্নিসংযোগ।

এ কারণেই ইমরান খানের বিচার সামরিক আদালতে হওয়া উচিত।

এদিকে পিটিআইর দাবি, তাদের ১০ হাজারের বেশি কর্মী-সমর্থককে বিনা অপরাধে গ্রেপ্তার করেছে সরকার। নারী রাজনীতিকদের ওপর চালানো হচ্ছে অত্যাচার-নিপীড়ন। চাপ প্রয়োগের মাধ্যমে রাজনৈতিক অঙ্গন ছাড়তে বাধ্য করছে শীর্ষ নেতাদের। তাছাড়া ৯ই মে’র ঘটনার নিন্দা জানাতেও অস্বীকৃতি জানিয়েছেন ইমরান খান। তার দাবি, সহিংসতার জন্য তার দলের নেতাকর্মীরা দায়ী নন। পিটিআইকে নিষিদ্ধ করতে সরকারই এই ষড়যন্ত্র সাজিয়েছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION