রবিবার, ২১ Jul ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে নির্বাচন

ভয়েস নিউজ ডেস্ক:

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে চলতি বছরের নভেম্বর মাসে। ২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। সব দলের অংশগ্রহণের আশা করছে নির্বাচন কমিশন।

আজ রোববার দুপুরে কিশোরগঞ্জের সার্কিট হাউসে নির্বাচন কমিশনার আনিছুর রহমান এসব কথা বলেন। তিনি দুই দিনের সফরে কিশোরগঞ্জে এসেছেন।

নির্বাচন কমিশনার বলেন, ‘সব দলের অংশগ্রহণ কিন্তু আমাদের ওপর নির্ভর করে না। দলের অংশগ্রহণ করা নির্ভর করে দলের সিদ্ধান্ত, রাজনৈতিক সিদ্ধান্তের ওপর। এতে আমাদের এখতিয়ার নাই। তবে আমরা নির্বাচনের উপযোগী পরিবেশ তৈরি করব। আমাদের দেড় বছর পার হয়েছে। শুরু থেকেই নির্বাচনের পরিবেশের জন্য আমরা সকল দলকে একাধিকবার আহ্বান জানিয়ে আসছি। এখনো আমরা আহ্বান জানাচ্ছি তারা যেন নির্বাচনে অংশগ্রহণ করে এবং নির্বাচনটি অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও অবাধ হয়।’

নির্বাচন নিয়ে বিএনপির আন্দোলনের বিষয়ে আনিছুর রহমান বলেন, ‘এটা তাদের রাজনৈতিক বিষয়, এতে আমাদের এখতিয়ার নাই। তবে বিএনপিকে আমরা বহুবার ডেকেছি। এখনো বিএনপির জন্য আমাদের দরজা খোলা আছে। তারা যদি আসতে চায়, আমরা ওয়েলকাম করব। আশা করছি এগুলোর সবকিছু সমাধান হয়ে যাবে। কারণ, আমরা চাই সবাই মিলে অংশগ্রহণমূলক একটা নির্বাচন হোক। জাতিরও প্রত্যাশা তাই।’

আনিছুর রহমান বলেন, তিনি দুই দিন থেকে কিশোরগঞ্জে ভোটার তালিকা চূড়ান্ত ও নির্বাচনের কেন্দ্র নির্ধারণসহ নির্বাচনসংক্রান্ত অন্য কাজের নির্দেশনা দেবেন। এসব বিষয়ে কোনো আপত্তি থাকলে সেগুলোর নিষ্পত্তি করা হবে।

এ সময় নির্বাচন কমিশনার আনিছুর রহমানের সঙ্গে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম উপস্থিত ছিলেন। পরে তিনি জেলা নির্বাচন কার্যালয়ে প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

সূত্র:প্রথম আলো।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION