বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

বলিউড থেকে ঢালিউডে বাংলাদেশের নাবিলা

বিনোদন ডেস্ক :

মডেল-অভিনেত্রী সাদিয়া নাবিলা। যশোর সেনানিবাসে তার জন্ম। বাবার চাকরির সুবাদে সৈয়দপুর সেনানিবাসে বেড়ে ওঠেন। সৈয়দপুরে স্কুলে পড়াশোনা করেছেন নাবিলা। পরবর্তীতে অস্ট্রেলিয়ার ক্যানবেরা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন তিনি।

ছোটবেলা থেকেই নাবিলার স্বপ্ন অভিনেত্রী হওয়া। ওই সময়ে তাকে নাচ-গানের স্কুলে ভর্তি করিয়ে দেন তার বাবা-মা। মাত্র সাড়ে চার বছর বয়সে স্টেজে পারফর্ম করেন তিনি। আর কলেজ জীবনের পরপরই মডেলিং শুরু করেন নাবিলা।

একটি সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম রানারআপ হন নাবিলা। এরপর বলিউডের একটি প্রযোজনা প্রতিষ্ঠান তার সঙ্গে যোগাযোগ করেন। তারপর সিনেমার জন্য অডিশন দেন তিনি। নাবিলার ভাষায়— ‘অডিশন দেওয়ার পর তারা যে আমাকে লিড রুলের জন্য সিলেকশন করে ফেলবেন এতটা প্রত্যাশা নিয়ে আমি গিয়েছিলাম না। বিষয়টি হুট করেই ঘটে যায়।’

‘পেরেশান পারিন্দা’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে নাবিলার। আবার এটিই তার বলিউড অভিষেক। ২০১৮ সালের ২৩ মার্চ ভারতে মুক্তি পায় এটি। পরিচালনা করেন দেবেশ প্রতাপ সিং। এ সিনেমা মুক্তির পর দেশের সিনেমায় অভিনয়ের ডাক পান নাবিলা।

২০২১ সালে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার মাধ্যমে ঢালিউড সিনেমায় অভিষেক ঘটে নাবিলার। এ সিনেমায় আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেন তিনি। এটি পরিচালনা করেন সানি সানোয়ার ও ফয়সাল আহমেদ। এ সিনেমায় ইরা চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করেন নাবিলা।

কিছুটা বিরতি নিয়ে পরিচালক সানি সানোয়ার ও ফয়সাল আহমেদ নির্মাণ করেন ‘মিশন এক্সট্রিম’ সিনেমার সিক্যুয়েল। আগের পার্টের মতো ‘ব্ল্যাকওয়ার: মিশন এক্সট্রিম’ সিনেমায়ও জুটি বাঁধেন নাবিলা-শুভ। চলতি বছরের শুরুতে মুক্তি পায় এটি। ফের এ সিনেমার মাধ্যমে দর্শকদের মন জয় করেন নাবিলা।

নাবিলা তার চলচ্চিত্র ক্যারিয়ার বলিউডের মাধ্যমে শুরু করেন। এখনো বলিউড থেকে ডাক পাচ্ছেন। এসব তথ্য উল্লেখ করে অভিনয় ক্যারিয়ারের পরিকল্পনা জানিয়ে সাদিয়া নাবিলা বলেন, ‘বলিউড থেকে ডাক পাচ্ছি। কিন্তু আমি দেশের সিনেমাকে প্রথমে প্রাধান্য দিতে চাই।’

সোশ্যাল মিডিয়ায় বেশ সরব নাবিলা। কাজ ও ব্যক্তিগত জীবনের নানা মুহূর্ত এ মাধ্যমে শেয়ার করে থাকেন তিনি। আবেদনময়ী পোশাকে ভক্তদের সামনে হাজির হয়ে প্রায়ই আলোচনায় থাকেন এই অভিনেত্রী।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION