বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

অন্ধ্রপ্রদেশে ঘূর্ণিঝড় মিগজাউমের আঘাত, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক:
মঙ্গলবার বিকেল থেকে ভারতের অন্ধ্রপ্রদেশের উপকূলে আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় মিগজাউম। ঘণ্টায় ৯০ থেকে ১০০ কিলোমিটার ঝড়ো গতিতে অন্ধ্রপ্রদেশের বিভিন্ন জেলায় আছড়ে পরে ঘূর্ণিঝড়টি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার পৃথক প্রতিবেদনে এ তথ্য জানায়।

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে ইতিমধ্যে চেন্নাই শহর এবং আশেপাশের বিভিন্ন এলাকায় ইতিমধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত আরও ১১ জন, বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

তামিলনাড়ু রাজ্যে ঘূর্ণিঝড়ের প্রভাবে শহর এবং পার্শ্ববর্তী জেলাগুলিতে ২ দিনে ৩ মাসের সমান বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছেন তামিলনাড়ুর মুখ্য সচিব।

টাইমস অব ইন্ডিয়া জানায়, প্রবল ঘূর্ণিঝড়ের কারণে অন্ধ্রপ্রদেশ এবং পাশ্বর্বর্তী তামিলনাড়ু জুড়ে ৫০টিরও বেশি ফ্লাইট এবং ১০০টি ট্রেন যাত্রা বাতিল করা হয়েছে। প্রায় ১০ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে এবং বন্ধ ঘোষণা করা হয়েছে রাজ্যের সব স্কুল-কলেজ।

অনেক এলাকায় জলাবদ্ধতার পাশাপাশি বিদ্যুৎ সংযোগ ও ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। উপকূলীয় এলাকায় জাতীয় বিপর্যয় মোকাবিলা দল মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন জানিয়েছেন যে, চেন্নাইসহ নয়টি ক্ষতিগ্রস্ত জেলা জুড়ে মোট ৬১ হাজার ৬৬৬টি ত্রাণ শিবির স্থাপন করা হয়েছে। এছাড়া প্রায় ১১ লাখ খাবারের প্যাকেট এবং এক লাখ দুধের প্যাকেট বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

চেন্নাই কর্পোরেশন জানিয়েছে যে উদ্ধার অভিযান এবং ত্রাণ সামগ্রী বিতরণের জন্য পাঁচ হাজার কর্মী নিয়োজিত রয়েছে তাদের। নৌকার মাধ্যমে প্লাবিত এলাকা থেকে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে তারা।

এদিকে অন্ধ্র প্রদেশ সরকার আটটি জেলায় সতর্কতা জারি করেছে। জেলাগুলো হচ্ছে—তিরুপতি, নেলোর, প্রকাশম, বাপটলা, কৃষ্ণা, পশ্চিম গোদাবরী, কোনাসিমা এবং কাকিনাদা। উপকূলীয় এলাকা পুদুচেরিতে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION